জানুয়ারি ৩০, ২০২১
৮:৫৩ অপরাহ্ণ

আবারও গোলাপগঞ্জের মেয়র রাবেল

খবর ডেস্ক: নির্বাচনের পূর্ব পর্যন্ত তিনি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি, পৌরসভার বর্তমান মেয়রও। তবু দলীয় মনোনয়ন পাননি আমিনুল ইসলাম রাবেল। দল মনোনিত না করলেও পৌরবাসী আবারও ভোট দিয়ে তাকে নির্বাচিত করেছে। সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার নির্বাচনে টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের এই বিদ্রোহী প্রার্থী।

জগ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন রাবেল। পৌরসভার ৯ কেন্দ্রে রাবেল পেয়েছেন ৫ হাজার ৮৫১টি ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাকারিয়া আহমদ পাপলুও আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন। মোবাইল ফোন প্রতীকে সাবেক এই মেয়র পেয়েছেন ৪৫৫৮টি ভোট।

রাবেলের সাথে প্রতিদ্বন্দ্বিতাই গড়ে তুলতে পারেননি আওয়ামী লীগের প্রার্থী। এখানে আওয়ামী লীগের প্রার্থী মো. রুহেল আহমদ পেয়েছেন মাত্র ১ হাজার ১৭৫ ভোট। আর ধানের শীষ প্রতীকে বিএনপির প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন ৪ হাজার ২২২টি ভোট পেয়েছেন।

এরআগে ২০১৮ সালে এই পৌরসভার নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন রাবেল। সে নির্বাচনেও মেয়র পদে বিজয়ী হন তিনি।

দলীয় সিদ্ধান্ত না মেনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় নির্বাচনের আগে আমিনুল ইসলাম রাবেলকে বহিস্কার করে জেলা আওয়ামী লীগ। তবু ঠেকানো যায়নি রাবেলের বিজয়। বিদ্রোহী প্রার্থী হওয়ায় জাকারিয়া আহমদ পাপলুকেও বহিস্কার করা হয়েছিলো।

শনিবার দিনভর এই পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত গোলাপগঞ্জ পৌরসভার মোট ভোটার ২২ হাজার ৯শ ১৬ জন।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা, রিটার্নিং অফিসার ফয়সাল কাদের বলেন, সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে ভোটগ্রহণ। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *