নিজস্ব প্রতিবেদক
মার্চ ১৩, ২০২২
৫:১০ অপরাহ্ণ
ইন্টারন্যাশনাল স্কুল ফুল এওয়ার্ড পেয়েছে ফুড়ারপার সরকারি প্রাথমিক বিদ্যালয়

ইন্টারন্যাশনাল স্কুল ফুল এওয়ার্ড পেয়েছে ফুড়ারপার সরকারি প্রাথমিক বিদ্যালয়

ব্রিটিশ কাউন্সিল কর্তৃক পরিচালিত ‘ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল ফুল আওয়ার্ড’ পেয়েছে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ‘ফুড়ারপার সরকারি প্রাথমিক বিদ্যালয়’।

জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ১০ টি স্কুলের মধ্যে হাইজিন, রিসাইক্লিং, লোকাল গেইম, ল্যাঙ্গুয়েজ অ্যাক্টিভিটিজ, ফার্স্ট এইড, ক্লাইমেট ওয়ার্মিং ও লোকাল ফুড ক্যাটাগরিতে একটিভিটিস শেয়ার করার মাধ্যমে এই এওয়ার্ড পায় ফুড়ারপার সরকারি প্রাথমিক বিদ্যালয়। ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃপক্ষ এই আওয়ার্ডের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান, প্রধান শিক্ষক ও কো-অর্ডিনেটরকে সার্টিফিকেট প্রদান করবে।

ব্রিটিশ কাউন্সিল এর ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল কো-অর্ডিনেটর হিসেবে স্কুলের হয়ে কাজ করেছেন ফুড়ারপার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজিবুর রহমান। তিনি ২০১২ সালে সহকারী শিক্ষক হিসেবে এই স্কুলে যোগদান করেন।

কো-অর্ডিনেটর আজিবুর রহমান বলেন, আমরা ন্যাশনাল ৪টি ও ইন্টারন্যাশনাল ৬টি স্কুলের সাথে কানেকটিং ক্লাসের মাধ্যমে আমাদের একটিভিটিস শেয়ার করেছি। এতে আমাদের বিদ্যালয়ের শিক্ষার্থীরা ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল স্কুলের সাথে একটিভিটিস শেয়ার করার সুযোগ পেয়েছে। এই আওয়ার্ড আমার পেশাগত জীবনের অনেক বড় অর্জন। আমার কর্মস্থল প্রিয় বিদ্যালয়কে আন্তর্জাতিক প্লাটফর্মে পরিচিত করতে পেরেছি এর চেয়ে বেশি আনন্দের আর কি হতে পারে। আমি করোনাকালীন সময়ে সিলেট ডিভিশনাল অনলাইন স্কুল, সিলেট অনলাইন প্রাইমারী স্কুল ও কোম্পানীগঞ্জ অনলাইন স্কুলের জন্য প্রায় দুই শতাধিক ডিজিটাল কনটেন্ট ও ভিডিও কন্টেন্ট তৈরি করেছি। যা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ঘরে বসে শিখতে কাজে দিয়েছে। তিনি এওয়ার্ড পেতে উৎসাহিত করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন, উপজেলা শিক্ষা অফিসার জহিরুল হক ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার শাহিদুল ইসলামের প্রতি।

ফুড়ারপার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মাওলানা মোখলেছুর রহমান বলেন, আমার স্কুল জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে এওয়ার্ড পেয়েছে এটা অনেক আনন্দের। বিদ্যালয়টি দুর্গম এলাকায় হলেও এর পড়ালেখার মান অনেক ভালো। শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমে এই এওয়ার্ড আমরা অর্জন করতে পেরেছি।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *