সেপ্টেম্বর ১৫, ২০২০
১২:১৯ পূর্বাহ্ণ

কলাবাড়ী খেলার মাঠ পুনরুদ্ধারের জন্য ইউএনও’র বরাবর দরখাস্ত

খবর ডেস্কঃ-  সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় খেলার মাঠ দখল করে নিজস্ব ফায়দা লুটছে ভূমিখেকো চক্র। বেশ কয়েকদিন ধরে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে তীব্র সমালোচনা। ক্রীড়া প্রেমীদের স্ট্যাটাসে সরগরম ফেসবুক।

উপজেলার ২নং পূর্ব ইসলামপুর ইউনিয়নের কলাবাড়ি গ্রামের ঐতিহ্যবাহী মাঠটি ফুটবল, ক্রিকেটসহ বিভিন্ন খেলার জন্য মাঠ হিসেবে ব্যবহার হয়ে আসছে দীর্ঘ ৪০-৪৫ ধরে। কিন্তু, গত কয়েকবছর থেকে ভূমি খেকোরা এ মাঠের পিছু ছাড়ছে না৷

পাথর অধ্যুষিত এলাকা হওয়ায় এমনিতেই খোলা জায়গার খুবই অভাব। এই একটু জায়গা খোলা থাকায় এলাকার ছোট থেকে শুরু করে বয়োবৃদ্ধরা পর্যন্ত তাদের অবসর সময়ে বিনোদনের সুযোগ পায়। করতে পারে শরীরচর্চা।

কিন্তু, ভূমিখেকো চক্র তা চাচ্ছে না৷ এলাকার পুরনো ঐতিহ্য নষ্ট করে মাঠ দখল করে খনন করে খাওয়া শুরু করেছে। মাঠ দখলদারি প্রভাবশালী হওয়ায় গ্রামের কেউই মুখ খুলে প্রতিবাদ করতে পারতেছেন না। যারা প্রতিবাদ করছেন, আছেন ভয়ভীতির মধ্যে।

আইনী-সহায়তা নেওয়ার জন্য ২০১২ সালে জেলা প্রশাসক বরাবর গ্রামবাসীর পক্ষ থেকে আবেদন করলেও এর কোনো সুরাহা মিলে নি। দীর্ঘ ৮ বছরেও এর বিরুদ্ধে আইনি কোনো ব্যবস্থা না নেওয়ায় এলাকার ক্রীড়ামোদীরা রয়েছেন চরম দুশ্চিন্তায়।

দরখাস্ত

খেলার মাঠ উদ্ধার করতে আবারো ফুঁসে উঠছেন এলাকাবাসী। সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টায় খেলার মাঠটি পুনরুদ্ধারে এলাকাবাসীর পক্ষ থেকে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে আবেদন করা হয়।

এলাকাবাসীর একটাই দাবী- খেলার মাঠ পুনরুদ্ধার করে খেলার উপযোগী করে গড়ে তোলা। এজন্য এলাকার সর্বস্তরের জনগণ প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *