জানুয়ারি ২০, ২০২১
৬:০১ অপরাহ্ণ

কানাইঘাটে মাথা গোঁজার ঠাই পাচ্ছে ১৯৩ ভুমি:হীন পরিবার

খবর ডেক্সঃ- সারা দেশের ন্যায় মুজিববর্ষ উপলক্ষে সিলেটের কানাইঘাটে ভুমিহীন ১৯৩টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ মাথা গোঁজার ঠাই পেতে যাচ্ছেন। আগামী শনিবার তারা আনুষ্টানিক ভাবে এসব বসতিতে মাথা গোঁজার ঠাই করে নিবেন। জানা যায় ইতি মধ্যে ভূমিহীন ১৯৩টি পরিবারকে স্থানীয় প্রশাসন তাদের ঘর জনপ্রতিনিধিদের মাধ্যমে বুঝিয়ে দিয়েছেন। আগামী ২৩ জানুয়ারি সকাল ৯টায় সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে উপকার ভোগীদের মাঝে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করবেন।

এতে সকলের উপস্থিতি নিশ্চিত করণের লক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে। এদিকে সরেজমিনে দেখা যায় লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের বড়বন্দ ৪র্থ খন্ড গ্রামে অত্যন্ত মনোরম পরিবেশে ২১টি ঘরের কাজ ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। অনেকের সাথে কথা বলে জানা গেছে টেকসই মানের এসব ঘরের কাজগুলো স্বচ্ছতা ও জবাবদিহীতার মাধ্যমে সম্পন্ন করা হয়। এসব ঘরের কাজ সার্বক্ষণিক মনিটরিং করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি জানান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে কানাইঘাটে প্রকৃত ভূমিহীনদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ দলিল সহ ২ শতক জমি প্রদান ও গৃহায়ন মন্ত্রণালয়ের বাস্তবায়নকৃত পাকা টিনশেড ঘর হস্তান্তর করা হবে। এতে সীমান্তবর্তী এ উপজেলায় প্রাথমিক ভাবে ১৯৩টি ভূমিহীন পরিবার জমি সহ ঘর পাচ্ছেন বলে তিনি জানিয়েছেন।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *