খবর ডেস্ক
মে ১৭, ২০২২
১০:৩৬ অপরাহ্ণ
কালিঘাটে শত শত দোকান পানিতে নিমজ্জিত, ক্ষয়ক্ষতি কয়েক কোটি টাকা

কালিঘাটে শত শত দোকান পানিতে নিমজ্জিত, ক্ষয়ক্ষতি কয়েক কোটি টাকা

ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও ঘূর্ণিঝড় অশনির প্রভাবে ব্যাপক বৃষ্টিপাতে সিলেট নগরীর কালিঘাট সহ বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে গেছে। চলমান বৃষ্টি ও পাহাড়ি ঢলে অব্যাহত থাকায় সিলেটের সার্বিক বন্যা পরিস্থিতির যতো সময় যাচ্ছে ততোই অবনতি ঘটেছে। সুরমা নদীর পানি বিপদ সীমার উপরে গিয়ে সিলেট শহরের বিভিন্ন অঞ্চল প্লাবিত হয়েছে।

এদিকে, সুরমা নদীর পানি বেড়ে যাওয়ায় নগরীর প্রধান বাণিজ্যিক এলাকা কালিঘাটের শত শত দোকান ও গোডাউন পানিতে তলিয়ে গেছে। সরেজমিনে গিয়ে দেখা যায় কালিঘাটের বৃহত্তম চাউলের আড়তদার মেসার্স হাজী আলকাস ট্রেডার্স সহ বিভিন্ন দোকানের শত শত চাউলের বস্তা পানিতে নিমজ্জিত। গোডাউনে থাকা প্রায় চার হাজার চাউলের বস্তা নিয়ে বিপাকে পড়েছেন আলকাস ট্রেডার্সের এই ব্যবসায়ী। পানিতে ভিজেছে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি বলে নিশ্চিত করেছেন এই প্রতিষ্টানটির স্বত্তাধিকারী হাজী মোঃ কয়েস আহমদ। এ রকম প্রায়ই বড় আড়তদারদের চাউল, ডাল, চিনি, আটা, ময়দা পিয়াজের দোকান ও গোডাউনে ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে বিশিষ্ট ব্যবসায়ী ও সিলেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন বলেন, কালিঘাটের ৩/৪ শত দোকান ও গোডাউন পানিতে ডুবে গেছে এবং কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে।

এ বিষয়ে সিলেট ব্যবসায়ী সমিতির সভাপতি ও সিলেট চেম্বার অব কর্মাস ইন্ডাস্ট্রির পরিচালক জিয়া উদ্দিন বলেন, শত শত দোকান পানিতে নিমজ্জিত, ব্যবসায়ীদের ক্ষয় ক্ষতি কোটি টাকার উপরে। এত দ্রুত পানি গ্রাস করেছে যে মাল সরানোর যথেষ্ট সময় ও ব্যবসায়ীরা পাননি। আর এত দ্রুত সময়ে কিভাবে মালামাল সরাবেন।

মঙ্গলবার (১৭ই মে) বিকালে সরেজমিনে দেখা যায়, কালিঘাটের ব্যবসায়ীরা তাঁদের দোকান ও গোডাউনে থাকা মালামাল গুলো ট্রাকে করে সরিয়ে নিচ্ছেন। এ সময় দেখা যায়, কালিঘাটের বিভিন্ন এলাকায় পানিতে ডুবে থাকা দোকান ও গোডাউনগুলোতে বিদ্যুৎ সংযোগ বন্ধ অবস্থায় রয়েছে। এ ছাড়াও সিলেট নগরীর বিভিন্ন জায়গায় নতুন করে বন্যায় প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *