খবর ডেস্ক
জুন ৫, ২০২২
৮:৫৩ অপরাহ্ণ
কোম্পানীগঞ্জে অবৈধ বালু উত্তোলন বন্ধে অভিযানে দেড় লাখ টাকা জরিমানা

কোম্পানীগঞ্জে অবৈধ বালু উত্তোলন বন্ধে অভিযানে দেড় লাখ টাকা জরিমানা

কোম্পানীগঞ্জে অবৈধ বালু উত্তোলন বন্ধে রোববার বিকেলে অভিযান পরিচালনা করেন ভ্রাম‍্যমাণ আদালত।
অভিযানের সময় অবৈধ বালুমহাল থেকে বালুবোঝাই দুটি স্টিল বডি জব্দ করা হয়। পাশাপাশি বালু উত্তোলনে জড়িত দুই ব্যক্তিকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা দেওয়া হয়।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুসিকান্ত হাজং ভ্রাম‍্যমাণ আদালতে নেতৃত্ব দেন।

দণ্ডপ্রাপ্ত ব‍্যক্তি হলেন কোম্পানীগঞ্জ উপজেলার নতুন জীবনপুর গ্রামের মৃত জমসিদ মিয়ার পুত্র আনোয়ার হোসেন (৩০)। তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্ত আরেকজন কফিল উদ্দিন (৪৫)। তিনি সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার মসলাগ্রামের নজির আলীর পুত্র। তাকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ইউএনও লুসিকান্ত হাজংয়ের নেতৃত্বে বিকেলে উপজেলার পিয়াইন নদীর শিমুলতলা ও জাহাজখালী নদীর শমসেরনগর মৌজায় অবৈধ বালু পয়েন্টে অভিযান চালানো হয়। সেখানে ৩০ থেকে ৩৫ টি স্টিল বডি নৌকায় ড্রেজার মেশিন দিয়ে বালু লুট করা হচ্ছিল। প্রশাসনের অভিযান টের পেয়ে সটকে পড়েন বালু লুটে জড়িত ব‍্যক্তিরা। পরে সেখান থেকে বালুবোঝাই দুটি স্টিল বডি নৌকা জব্দ করা হয়। অবৈধভাবে বালু উত্তোলন করায় আটক করা হয় দুই ব‍্যক্তিকে। উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে প্রশাসনের অভিযান অব‍্যাহত থাকবে। জব্দ করা বালু নিলামে বিক্রি করা হবে।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *