নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১৬, ২০২১
৪:০৭ অপরাহ্ণ
কোম্পানীগঞ্জে ইমামদের নিয়ে পুষ্টি সতেজীকরণ কর্মশালা

কোম্পানীগঞ্জে ইমামদের নিয়ে পুষ্টি সতেজীকরণ কর্মশালা

বাংলাদেশে অপুষ্টির চক্র প্রতিরোধে একটি প্রয়াস- এই প্রতিপাদ্য নিয়ে আরডিআরএস বাংলাদেশের সূচনা কর্মসূচির উদ্যোগে কোম্পানীগঞ্জে অনুষ্ঠিত হয়েছে ইমামদের পুষ্টি বিষয়ক সতেজীকরণ প্রশিক্ষণ।

ইউরোপীয় ইউনিয়ন ও এফসিডিও এর অর্থায়নে এবং সেভ দ্য চিলড্রেন, ওয়ার্ল্ড ফিস, আইডিই, হেলেন কেলার ইন্টারন্যাশনাল ও আইসিডিডিআরবি এর কারিগরি সহায়তায় সূচনা কর্মসূচির আরডিআরএস বাংলাদেশের উদ্যোগে গ্রামীণ জনপদের পুষ্টির উন্নয়নে কাজের ধারাবাহিকতায় প্রশিক্ষণ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকালে কোম্পানীগঞ্জের ইসলামিক ফাউণ্ডেশনের হলরুমে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন ইসলামিক ফাউণ্ডেশন- কোম্পানীগঞ্জের সুপার ভাইজার মাওলানা আব্দুল আজিজ।

সঞ্চালনায় ছিলেন গভর্ন্যান্স এন্ড কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার (জিসিডিও) মোঃ সাজিদ মিয়া।
কর্মশালায় বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ কামরুজ্জামান রাসেল, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান, এফআইভিডিবি এর সূচনা কর্মসূচির উপজেলা সমন্বয়কারী মোঃ জালাল উদ্দীন।
প্রশিক্ষণ কর্মশালায় মা ও শিশুর পুষ্টি উন্নয়নের মাধ্যমে নারী-কিশোরীদের ক্ষমতায়ন, জ্ঞান, দক্ষতা বৃদ্ধি ও স্থিতিশীল জীবিকায়নের মাধ্যমে অর্থনৈতিক বাধা অতিক্রমে সূচনা প্রকল্পের অগ্রগতি ও পুষ্টিবিষয়ক বিভিন্ন বিষয়াবলি তুলে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ‘সূচনা’ প্রকল্পের নিউট্রিশন অফিসার মোঃ হানজালা রহমান।

প্রশিক্ষণ কর্মশালায় মসজিদের ইমাম-খতিব, মাদ্রাসার শিক্ষকসহ সামাজিক ও ধর্মীয় নেতৃবৃন্দ অংশ নেন।
উপস্থিত ছিলেন উপজেলা মাওলানা ফজলুর রহমান, মাওলানা রুহুল আমিন, মাওলানা মাসুম আহমেদ, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা রফিক আহমেদ, মাওলানা মহব্বত উল্লাহ নোমান, মাওলানা আবুল বাশার, মাওলানা রশিদ আহমদ, মাওলানা নুর আহমেদ, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা শামীমুল হাসান, মাওলানা ছিদ্দিকুর রহমান, মাওলানা সুমন আহমদ, মাওলানা আব্দুর রশিদ, মাওলানা জহুর উদ্দিন, মাওলানা আহমেদ ইয়াকুব, মাওলানা ইসমাঈল হোসেন, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা আব্দুল ওয়াদুদ প্রমুখ।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *