জানুয়ারি ২৫, ২০২১
১১:৪৭ অপরাহ্ণ

কোম্পানীগঞ্জে এলিট ইন্জিনিয়ারিং এন্ড কনসাল্ট্যানসি ফার্মের উদ্বোধন

আজকের খবরঃ সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় বিল্ডিং তৈরির যাবতীয় পরামর্শ নিয়ে গ্রাহকদের সেবা দিতে এলিট ইন্জিনিয়ারিং এন্ড কনসাল্ট্যানসি ফার্মের উদ্বোধন করা হয়েছে।

বিল্ডিং তৈরি করতে যাবতীয় পরামর্শ যেমন বিল্ডিং প্লান, আর্কিটেকচারাল ডিজাইন, সয়েল টেষ্ট, এস্টিমেট, ব্যাংক লোনের জন্য পারমিশন শীট তৈরী করাসহ বিল্ডিংয়ের কাজ পরিকল্পনা মাফিক বাস্তবায়ন করতে সহযোগিতা করবে এলিট ইন্জিনিয়ারিং এন্ড কনসাল্ট্যানসি।

সোমবার (২৫ জানুয়ারি) উপজেলা পরিষদ সংলগ্ন হাজী আখলু মিয়া সুপার মার্কেটে সিভিল ইন্জিনিয়ার মোহাম্মদ আলী ও এম ডি সাবির সাধারণ মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে “আপনার স্বপ্ন বাস্তবায়নে আমরা প্রস্তুত” এই স্লোগানে এলিট ইন্জিনিয়ারিং এন্ড কনসাল্ট্যানসি ফার্মের উদ্বোধন করেন।

উদ্ভোধনীয় অনুষ্টানে উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মো: লাল মিয়া, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান, কোম্পানীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল জলিল, কাঠাঁল বাড়ী মাদ্রাসার শিক্ষক মাও গিয়াস উদ্দিন হুমাইদী, কোম্পানীগঞ্জ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তুহিন বখত, ব্যবসায়ী হাসান মিয়া প্রমুখ।

এ সময় ইন্জিনিয়ার মোহাম্মদ আলী বলেন, আমাদের এখানে বিল্ডিং প্লান, আর্কিটেকচারাল ডিজাইন, সয়েল টেষ্ট, এস্টিমেট, ব্যাংক লোনের জন্য পারমিশন শীট তৈরী করা এক কথায় যে কোন ধরণের বিল্ডিং এর যাবতীয় কাজ পরিকল্পনা মাফিক বাস্তবায়ন করতে সহযোগিতা ও পরামর্শ পাওয়া যাবে।

আসলে দুঃখ জনক হলেও বাস্তব যে গ্রাম অঞ্চলের মানুষ ইঞ্জিনিয়ার দ্বারা কাজ করাতে তেমন আগ্রহ দেখায় না। এর কারণ তারা মনে করে মিস্ত্রী দিয়ে যে কাজ হবে সেটা কেন ইঞ্জিনিয়ার দিয়ে করে টাকা খরচ করবো। তাৎক্ষনিক তারা হয়ত বুঝেনা কিন্তু কাজ করার মাঝখানে বা শেষে ঠিকি উপলদ্ধি করতে পারে তাদের ভুল। তখন কিন্তু সেটা সংশোধন সম্ভব হয় না। আসলে একজন ইঞ্জিনিয়ার মালিকের যাবতীয় দিক বিবেচনা করে একটা ড্রয়িং করে। ইন্জিনিয়ার এর পরামর্শে বিল্ডিং তৈরি করলে তখন কোন বিল্ডিং কেমন হলে সুন্দর দেখাবে, স্বপ্নের বিল্ডিংটি টেকসই এবং দীর্ঘস্থায়ী হবে, পাশাপাশি মালিকের আর্থিক সাশ্রয়ও হবে।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *