নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২৪, ২০২২
৯:৩৪ অপরাহ্ণ
কোম্পানীগঞ্জে চুরি প্রতিরোধে বিট পুলিশিং সভা

কোম্পানীগঞ্জে চুরি প্রতিরোধে বিট পুলিশিং সভা

সিলেটের কোম্পানীগঞ্জে হঠাৎ করে বেড়েছে চুরি। মানুষের ঘর থেকে বিদ্যুতের ট্রান্সফর্মার কোন কিছুই যেন বাদ যাচ্ছে না। প্রতিনিয়ত চুরির ঘটনা ঘটছে। এ নিয়ে থানায় অভিযোগ দায়েরের পর বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে পুলিশ। চুরি বন্ধে জনসাধারণকে সচেতন করতে বুধবার (২৩ নভেম্বর) পুলিশের পক্ষ থেকে বিট পুলিশিং সভা করা হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) প্রবাস কুমার সিংহ।

কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) আল আমীন জানান, চুরি, মাদক ও সামাজিক অপরাধ দূরীকরণে জনসাধারণকে সচেতন করতে বিট পুলিশিং সভা করা হয়েছে। অনেকে কোন সমস্যায় পড়লে থানায় আসেন না। বিট পুলিশিং সভার মাধ্যমে স্থানীয়দের কথা শুনা যায়। এলাকায় সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। এর ফলে আইনি প্রদক্ষেপ গ্রহণ করতে অনেক সহজ হয়। তিনি আরো বলেন, চুরি বন্ধে পুলিশ তৎপর রয়েছে। বিভিন্ন ভাঙ্গারির দোকানে অভিযান চলছে।

সম্প্রতি বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও ক্রাশার মিলের লোহা জাতীয় জিনিস চুরি হচ্ছে বেশি। এর জন্য এলাকাবাসী দায় চাপাচ্ছেন কিছু অসাধু ভাঙ্গারি ব্যবসায়ীদের উপর। যারা সিলেট ও সিলেটের বাহির থেকে এসে স্থানীয় ভাঙ্গারির দোকানের মাল ক্রয় করেন। প্রশাসনের নজরদারি বাড়ালে চুরি কমে আসবে বলছেন স্থানীয়রা।

কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক গোপেশ দাসের সঞ্চালনায় উপজেলার পূর্ব ও পশ্চিম ইসলামপুর ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত বিট পুলিশিং সভায় উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) আল আমীন, পশ্চিম ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াদ আলী, পশ্চিম ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর আলমের, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আব্দুল আলীম, উপজেলা যুবলীগের আহবায়ক হাজী মোঃ আলা উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি তারা মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা সাহাব উদ্দিন, সাবেক মেম্বার আরাফাত আলী, লিটন মেম্বার, সুজিত মেম্বার, ডাঃ রফিক চৌধুরী, মাসুক মেম্বার, আব্দুস সালাম, কৃপাসিন্ধু দেবনাথ গৌরাঙ্গ ও ফয়জুল হক প্রমুখ। এছাড়াও সভায় বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *