নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ১৩, ২০২১
৪:২৩ পূর্বাহ্ণ
কোম্পানীগঞ্জে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

কোম্পানীগঞ্জে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক ও কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সেমিনার ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান রবিবার সকাল ১১ টায় হাইটেক পার্ক হলরুমে অনুষ্ঠিত হয়। এর আগে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়। পরে হাইটেক পার্কে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরাল ও আইসিটি বিজনেস সেন্টার ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


কোম্পানীগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মুসা নাসের চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের প্রকল্প পরিচালক ব্যারিস্টার গোলাম সরওয়ার ভূঁইয়া।

সেমিনারের শুরুতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা আইসিটি অফিসার মোহাম্মদ নাঈম হাসান। প্রেজেন্টেশন উপস্থাপনার মাধ্যমে তিনি দিবসটির গুরুত্ব, তাৎপর্য ও বিগত ১২ বছরের ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের সফলতার গল্প বর্ণনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার গোলাম সরওয়ার ভূঁইয়া হাইটেক পার্কের মাধ্যমে কোম্পানীগঞ্জ এর মানুষের ভাগ্য পরিবর্তন এর সূচনা হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে ইউএনও (ভারপ্রাপ্ত) মুসা নাসের চৌধুরী সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এর জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। কোম্পানীগঞ্জবাসীর জীবনমানের উন্নয়নে উপজেলা প্রশাসনের দৃঢ় প্রত্যয় ও সংকল্প ব্যক্ত করেন।

পরে উপস্থিত বক্তৃতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শরিফুল আলম, পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ডিজিএম সিরাজুল ইসলাম, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম নজরুল, কোম্পানীগঞ্জ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অখিল চন্দ্র বিশ্বাস, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান, কোম্পানীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন বাবুল, সাধারণ সম্পাদক আব্দুল জলিল, তথ্য প্রযুক্তি সম্পাদক লবীব আহমদ প্রমুখ।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *