নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ১৭, ২০২১
১২:৪৪ অপরাহ্ণ
কোম্পানীগঞ্জে সাংবাদিককে হত্যার হুমকি: থানায় জিডি

কোম্পানীগঞ্জে সাংবাদিককে হত্যার হুমকি: থানায় জিডি

কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের নিন্দা

সিলেটের কোম্পানীগঞ্জে মাদক ব্যবসায়ী কর্তৃক সাংবাদিককে হত্যার হুমকি দিয়েছে মাদক ব্যবসায়ী। এব্যাপারে সাংবাদিক জীবনের নিরাপত্তা চেয়ে কোম্পানীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেছেন।

জিডির বিবরণে উল্লেখ করা হয়, পাড়ুয়া লামাপাড়া আলুঘাট গ্রামের কালা মিয়া(৩২) দীর্ঘদিন ধরে মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে আসছে। কিন্তু সাংবাদিক আকবর রেদওয়ান মনা এই অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করলে তাকে প্রকাশ্যে হত্যার হুমকী দেওয়া হয়।

গত শনিবার (১৬ অক্টোবর) বিকাল আনুমানিক ৩ ঘটিকার সময় উপজেলার পাড়ুয়া বদিকোনা মসজিদের সামনে অশ্লীল গালিগালাজ ও হত্যার হুমকি দেন মাদক ব্যবসায়ী কালা মিয়া।

পুলিশ জানায়, কালা মিয়ার বিরুদ্ধে ইয়াবাসহ বিভিন্ন মাদক ব্যবসা ও মাদক সিন্ডিকেটে জড়িত থাকার অভিযোগে কোম্পানীগঞ্জ থানার একাধিক মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে।

সাংবাদিক আকবর রেদওয়ান মনা বর্তমানে কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক, সিলেট থেকে প্রকাশিত দৈনিক শ্যামল সিলেট ও অনলাইন নিউজ পোর্টাল ড্রীম সিলেট পত্রিকার কোম্পানীগঞ্জ প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

এলাকাবাসী জানান, অভিযুক্ত কালা মিয়া দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে। সে তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী। এলাকাবাসী বার বার নিষেধ দিলেও কোন এক অদৃশ্য শক্তির কারণে আরো বেপরোয়া হয়ে উঠছে সে। কোম্পানীগঞ্জের যুবসমাজ ধ্বংসের মুল হোতা এই কালা মিয়া। যুবসমাজের একটি অংশ মাদকের সাথে জড়িত হওয়ার কারণে এই এলাকায় চুরি,ছিনতাই ও ডাকাতির মতো ঘটনা ঘটছে প্রতিনিয়ত। যার কারনে আইনশৃঙ্খলার মারাত্মক অবনতি হচ্ছে।
তার বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে উল্টো মারধর, হত্যার হুমকি-ধমকিও দেওয়ার অভিযোগও রয়েছে।সে এলাকায় প্রকাশ্যে মাদক বিক্রিসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছে তার যন্ত্রণায় এলাকাবাসী অতিষ্ট হয়ে পড়েছে।
মাদক ব্যবসা চিরতরে বন্ধ ও অভিযুক্ত কালা মিয়াকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শাব্বির আহমদ ও সাধারণ সম্পাদক আবিদুর রহমান এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন,অভিযুক্তকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসা জরুরী।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি)কেএম নজরুল বলেন, মাদকের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানা পুলিশ কঠোর অবস্থানে। মাদকের ব্যাপারে কোনো ছাড় নেই। এর বিরুদ্ধে জিরো টলারেন্সে কাজ করছি আমরা।মাদক বিক্রেতাদের কড়া হুঁশিয়ারি দিয়ে ওসি বলেন,অভিযুক্ত কালা মিয়ার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *