জানুয়ারি ২২, ২০২১
৮:০৯ অপরাহ্ণ

কোম্পানীগঞ্জে ১৫৭ পরিবারের জন্য প্রধানমন্ত্রীর উপহার প্রস্তুত

আজকের খবরঃ মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ প্রথম ধাপে কোম্পানীগঞ্জ উপজেলার ১৫৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ঘর প্রস্তুত রাখা হয়েছে। আগামীকাল ২৩ জানুয়ারি শনিবার সকাল ৯টায় সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে উপকার ভোগীদের মাঝে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। ঐদিন বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে উপকার ভোগী ১৫৭টি পরিবারের সদস্যদের উপস্থিতিতে তাদের ঘর ও ২ শতক জমি আনুষ্ঠানিক ভাবে বুঝিয়ে দিবে উপজেলা প্রশাসন।

ইতিমধ্যে উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্যের সার্বক্ষনিক তথ্যাবধানে ১৫৭টি ঘর টেকসই ও কোন ধরনের অব্যবস্থাপনা ছাড়াই উপজেলার ৬টি ইউনিয়নে নির্মাণ করা হয়েছে।

উপকারভোগীদের মধ্যে তাদের ঘর, ২ শতক জমি এবং জমির দলিল ও নামজারী সম্পন্ন করে বুঝিয়ে দেওয়া হয়েছে। যেখানে ঘর গুলি নির্মান করা হচ্ছে সেখানে তাৎক্ষনিক বিদ্যুৎ প্রদান এবং বিশুদ্ধ পানি ব্যবহারের জন্য ডিব-টিউবওয়েল বসানোর ব্যবস্থাও করা হচ্ছে।

সমাজে একেবারে ভূমিহীন ১৫৭টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ ঘরসহ বাসস্থান পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। তারা বলেন, আমাদের কোন বাড়ী-ঘর জমিজমা ছিল না। প্রধানমন্ত্রী আমাদের জমি ও ঘর দিচ্ছেন এত বড় প্রাপ্তি আমরা কখনো ভুলবনা। এ ধরনের মহতি ঐতিহাসিক সিদ্ধান্ত নেওয়ায় তারা প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা করেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ভূমিহীনদের মধ্যে ঘর ও জমি প্রদান করছেন। কোম্পানীগঞ্জ উপজেলায় তার ধারাবাহিকতায় অত্যন্ত সুচারু ভাবে উপকার ভোগীদের জন্য ১৫৭টি ঘর প্রস্তুত রাখা হয়েছে। শনিবার প্রধানমন্ত্রী ভিডিও কন্ফারেন্সের পর আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য কোম্পানীগঞ্জে মুজিব বর্ষে ২৫০টি পরিবার পাবে ঘর। প্রথম ধাপে ১৫৭টি পরিবারকে ঘর দেওয়া হচ্ছে। ২৬ মার্চের মধ্যে বাকিদের জন্যও ঘর প্রস্তুত করা হবে।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *