নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ১১, ২০২২
১:৩৬ পূর্বাহ্ণ
কোম্পানীগঞ্জ থানায় নারী-শিশু ও প্রতিবন্ধীদের জন্য সার্ভিস ডেস্ক চালু

কোম্পানীগঞ্জ থানায় নারী-শিশু ও প্রতিবন্ধীদের জন্য সার্ভিস ডেস্ক চালু

কোম্পানীগঞ্জ থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য সার্ভিস ডেস্ক স্থাপন করা হয়েছে।

গতকাল রোববার সকালে সারাদেশের সাথে কোম্পানীগঞ্জ থানার এই ডেস্কেরও আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নারী-শিশুদের ওপর সহিংসতা ও ইভটিজিং বন্ধের পাশাপাশি বয়স্ক ও প্রতিবন্ধীদের আইন সংক্রান্ত সুযোগ সুবিধা ও বিচার পেতে এই ডেস্কে সহযোগিতা পাওয়া যাবে।

কোম্পানীগঞ্জ থানার নতুন বিল্ডিংয়ের নিচতলায় একটি রুমে এর কার্যক্রম শুরু হয়েছে। থানার সেকেন্ড অফিসার সুকোমল ভট্টাচার্য এবং দুইজন নারী এএসআইকে দেওয়া হয়েছে এই ডেস্কের দায়িত্ব।

এই ডেস্কের দায়িত্বপ্রাপ্ত অফিসার সুকোমল ভট্টাচার্য বলেন, অনেক আগ থেকেই এখানে বিশেষ এই সার্ভিস ডেস্ক চালু করা আছে। আজ (রোববার) আনুষ্ঠানিকভাবে এর কার্যক্রম শুরু হলো। তিনি বলেন, এই ডেস্ক চালুর পর বহু নারী ও শিশু এবং বয়স্ক ব্যক্তিকে আইনি পরামর্শ বা মামলার সুযোগ করে দেওয়া হয়েছে। প্রায় প্রতিদিনই অভিযোগ নিয়ে কেউ না কেউ আসেন। তবে অভিযোগ বুঝে সমাধান দেওয়া হয়। প্রতিদিন এই ডেস্ক অফিস খোলা থাকে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন, এই ডেস্ক মহিলাদের জন্য একটি মাইল ফলক। এই ডেস্ক নারী শিশু ও প্রতিবন্ধীদের বিচার পেতে সহায়তা করছে। কোম্পানীগঞ্জ থানায় এ ডেস্ক স্থাপন করে ভালো ফল পাওয়া যাচ্ছে বলেও তিনি জানান।

এদিকে, সার্ভিস ডেস্ক উদ্বোধন উপলক্ষে কোম্পানীগঞ্জ থানা আয়োজিত অনুষ্ঠানে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ, উপজেলা পরিষদের সাবেক অস্থায়ী চেয়ারম্যান মোঃ ইয়াকুব আলী, জেলা পরিষদের সদস্য তামান্না আক্তার হেনা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অখিল বিশ্বাস, দক্ষিণ রনিখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন ইমাদ, কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) ফয়েজ আহমেদ, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কমকর্তা শিবলী আতিকা তিন্নি, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন মোল্লা, সাবেক ইউপি সদস্য আরাফাত আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *