চট্রগ্রাম জেলা প্রতিনিধি
সেপ্টেম্বর ১২, ২০২১
১২:৩১ পূর্বাহ্ণ
চট্টগ্রাম নগরীর খুলশী থানা এলাকায় পাহাড় কাটায় গ্রেপ্তার-২

চট্টগ্রাম নগরীর খুলশী থানা এলাকায় পাহাড় কাটায় গ্রেপ্তার-২

চট্টগ্রামে পাহাড় কাটার দায়ে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন— মো. আকতার হোসেন (২০) ও মো. রাসেল (২০)।

তারা দুজনই ঠিকাদারি প্রতিষ্ঠানের হয়ে সরকারি মহিলা কলেজের পাঁচতলা ভবন নির্মাণের জন্য পাহাড় কাটছিলেন বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাতে খুলশী থানাধীন সরকারি মহিলা কলেজ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।বিষয়টি নিশ্চিত করেছেন খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহিনুজ্জামান।

তিনি বলেন, ‘শুক্রবার বিকালে পাহাড় কাটার দায়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ঠিকাদার মেসার্স মহসিন অ্যান্ড ব্রাদার্সের স্বত্বাধিকারী মো. মহসিন হায়দার ও সাব ঠিকাদার মো. শফিকসহ চারজনের বিরুদ্ধে মামলা করে পরিবেশ অধিদপ্তর। ওই মামলায় রাতে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দুইজন ওই মামলার এজাহারভুক্ত আসামি।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহনগরীর পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী বলেন, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের পাঁচতলা ভবন নির্মাণ করতে গিয়ে পাহাড় কাটা হচ্ছে, এমন অভিযোগ পেয়ে পরিবেশ অধিদপ্তরের একটি টিম সম্প্রতি ওই এলাকায় পরিদর্শনে যায়। পরিদর্শনে গিয়ে তারা ঘটনার সত্যতা পায়। এ ঘটনায় পাহাড় কাটা বন্ধে তাৎক্ষণিক নির্দেশ দেওয়ার পাশাপাশি একটি মামলা দায়ের করা হয়।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *