নভেম্বর ২২, ২০২০
৯:০৮ পূর্বাহ্ণ

ছাতকে ইঞ্জিন চালিত নৌকাসহ ৫ নৌ-চাঁদাবাজ গ্রেফতার

খবর ডেক্সঃ- ছাতকে ইঞ্জিন চালিত নৌকাসহ ৫ নৌ-চাঁদাবাজকে গ্রেফতার করেছে থানা পুলিশ। শুক্রবার সকালে সুরমা নদী থেকে শহরের রইছ বোর্ডি এলাকায় তাদেরকে আটক করা হয়। এঘটনায় থানার এসআই মহি উদ্দিন বাদী হয়ে একটি নিয়মিত মামলা দায়ের করেন।

শনিবার সকালে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাদেরকে আদালতের মাধ্যমে সুনামগঞ্জ জেল হাজতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃত চাদাবাজরা হলো উপজেলার ইসলামপুর ইউনিয়নের গনেশপুর গ্রামের আজিজুল হকের পুত্র চয়ন মিয়া (২০), রহমতপুর গ্রামের মৃত নেছার আহমদের পুত্র রুহুল আমিন (৩৮), কোম্পানীগঞ্জ উপজেলার ইছাকলস গ্রামের সোনা মিয়ার পুত্র উজ্জল মিয়া (২৩), মৃত জমির উদ্দিনের পুত্র রুবেল মিয়া (২৪) ও ফরিদ মিয়া (৩৫)। গোপন সংবাদর ভিত্তিতে থানার এসআই মহি উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ সুরমা নদীতে চলাচলরত নৌ-যান থেকে অবৈধভাবে চাঁদা আদায়কারী দুটি ইঞ্জিন চালিত নৌকাকে ধাওয়া করে।

দুটি নৌকা যোগে ১০-১২জন সশস্ত্র চাঁদাবাজ সুরমা নদীতে চলাচলরত নৌ-যান থেকে অবৈধভাবে চাঁদা আদায় করছিল। পুলিশের উপস্থিতি আঁচ করতে পেরে চাঁদাবাজরা পালিয়ে যাওয়ার সময় পুলিশ ধাওয়া করে একটি কাঠবডির নৌকাসহ ৫ চাঁদাবাজকে আটক করে।

এ সময় চাঁদাবাজদের কাছ থেকে নগদ ৫ হাজার টাকা ও নৌযান থেকে ছিনিয়ে নেয়া একটি মোবাইল সেট, বাংলাদেশ ইঞ্জিন এন্ড বাল্কহেড ওনার্স এসোসিয়েশন নামে একটি চাঁদা আদায়ের রশিদ বই, নৌকায় রাখা একটি রাম দা ও ৩টি লাঠি উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ধৃত ৫জনসহ ১৩জনের নাম উল্লেখ করে আরো ৪জনের নামে থানায় মামলা দায়ের করা হয়। ছাতক থানার অফিসার ইনচার্জ ওসি নাজিম উদ্দিন ঘটনা স্বীকার করেছেন।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *