আগস্ট ৩১, ২০২০
১:২১ অপরাহ্ণ

জালিয়ারপাড় স্কুলে বাবুল আহমেদ এর পক্ষ থেকে ১শত বৃক্ষ রোপন

স্টাফ রিপোর্টারঃ
কোম্পানিগঞ্জের জালিয়ারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক চেয়ারম্যান পদ পার্থী বাবুল আহমদ এর পক্ষ থেকে ১শত গাছের চারা রোপন করা হয়েছে।

সোমবার সকালে ১১.৩০ মিনিটে জালিয়ারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গনে এই বৃক্ষ রোপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জালিয়ারপাড় সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফ, সাবেক চেয়ারম্যান পদ পার্থী বাবুল আহমদ, মুরব্বি আব্বাস উদ্দিন, অনলাইন প্রেসক্লাবের সদস্য মানিক মিয়া এবং বিদ্যালয়ের অফিস সহকারী প্রমুখ।

এ সময় বাবুল আহমদ বলেন,
আমি সব সময় সমাজের উন্নতির চিন্তাভাবনা করে আসছি, বর্তমান প্রেক্ষাপটে মানুষ নিজেকেই নিয়ে এবং কিভাবে সমাজে প্রতিষ্ঠিত হওয়া যায় তা নিয়ে বেশ ব্যস্ত। কিভাবে খেয়ে,পড়ে ভাল ভাবে বাচাঁ যায় সেটাই হয়ে দাড়াঁয় মানুষের আসল জীবন যুদ্ধ। কিন্তু আমরা যে পরিবেশে গড়ে উঠেছি, বসবাস করছি সেই পরিবেশ বাচাঁতে কিংবা কতদিন টিকে থাকবে তা নিয়ে কি কখনো ভেবে দেখেছি। পরিবেশ টিকে থাকতে জলবায়ু, গাছপালা, পশু পাখি, মাটি ও পানি এসব উপাদনের উপর নির্ভর করে। গাছ মানুষের বেচেঁ থাকার জন্য শুধুই অক্সিজেন দেয় না, পরিবেশ টিকে থাকার জন্য পরিবেশের অন্যান্য উপাদানের মধ্যে গাছপালা অতিব প্রয়োজন। তাই আমাদের দেশে অধিক পরিমান গাছ কাটার ফলে আমাদের পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। জ্বালানির জন্য অধিক পরিমান বৃক্ষ কাটা হচ্ছে।কিন্ত সেই তুলনায় বৃক্ষ রোপন করা হচ্ছে না।ফলে পৃথিবীতে আদ্রতা বৃদ্ধি পাচ্ছে।পশু, পাখির অভয়ারন্য হ্রাস পাচ্ছে। আমাদের পরিবেশকে এমন বিরুপ পরিস্থিতির হাত থেকে বাঁচাতে আমাদের এই কার্যক্রম।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *