ঠাকুরগাঁও প্রতিনিধি
ফেব্রুয়ারি ২৮, ২০২২
৫:৩৯ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে বিদ্যালয়ে অবৈধ নিয়োগের বিরুদ্ধে আদালতে মামলা 

ঠাকুরগাঁওয়ে বিদ্যালয়ে অবৈধ নিয়োগের বিরুদ্ধে আদালতে মামলা

ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার বুড়িরহাট উচ্চ বিদ্যালয়ে নিয়ম না মেনে অফিস সহায়ক পদে লোক নিয়োগের অভিযোগে আদালতে মামলা হয়েছে।

তিন চাকরিপ্রার্থী ইন্টারভিউ কার্ড না পাওয়ায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও ঠাকুরগাঁও জেলা শিক্ষা অফিসার বরাবর অভিযোগ করেন। অন্যদিকে হরিপুর ঠাকুরগাঁওয়ের সিনিয়র সহকারী জজ মোছা. শবনম মোস্তারীর আদালতে এ ঘটনায় একটি মামলা করা হয়েছে। 

জানা গেছে, তিন প্রার্থীর মধ্যে কাজল দেবনাথ নামে এক প্রার্থী ওই পদের বিপরীতে লিখিত ও মৌখিক পরীক্ষা নিতে আদালতের স্থগিতাদেশ থাকার পরও পরীক্ষা নেয়ার অভিযোগে জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অন্যদিকে একই পদপ্রত্যাশী প্রার্থী আরিফ হোসেন, সোহেল রানা ও জুয়েল হক নোটারি পাবলিকের এফিডেভিটের মাধ্যমে ঘোষণা করেন, প্রথম দফায় তাদের নামে ইন্টারভিউ কার্ড ইস্যু করা হয়। কিন্তু পরে আদালতের নির্দেশে পরীক্ষা স্থগিত হয়ে যায়। আদালতের নির্দেশ না মেনে তাদের নামে ইন্টারভিউ কার্ড ইস্যু না করে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেন প্রধান শিক্ষক। প্রধান শিক্ষক ইন্টারভিউ কার্ড ইস্যু ব্যতীত টাকার বিনিময়ে নিয়োগ প্রদান করেছেন মর্মে উল্লিখিত তিন প্রার্থী মামলায় উল্লেখ করেন।

এ ব্যাপারে বুড়িরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পৃথিরাজ চন্দ্র রায় বলেন, নিয়ম মেনে নিয়োগ দেয়া হয়েছে। মামলার বিষয়ে জেনেছি। এর বিপরীতে আদালতে বিদ্যালয়ের পক্ষ থেকে জবাব দেয়া হবে।

এ ব্যাপারে জেলা শিক্ষা অফিসার খন্দকার আলাউদ্দিন আল আজাদ বলেন, এ বিষয়ে কাজল দেবনাথ নামে এক চাকরিপ্রার্থীর লিখিত অভিযোগ পেয়েছি। যেহেতু আদালতের পক্ষ থেকে এ ব্যাপারে নিষেধাজ্ঞা রয়েছে সেহেতু আদালতের মাধ্যমে এটি ফয়সালা হবে। পরবর্তীতে প্রকৃত বিষয় জেনে এর বিপরীতে পদক্ষেপ গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *