ঠাকুরগাঁও প্রতিনিধি
ডিসেম্বর ২৮, ২০২১
৮:৪০ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে মেহেদী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

ঠাকুরগাঁওয়ে মেহেদী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

ঠাকুরগাঁওয়ে এসএসসি পরীক্ষার্থী মেহেদী হাসান মিরাজ (১৬) হত্যার ঘটনায় বিচারের দাবিতে এখন উত্তাল ঠাকুরগাঁও জেলা।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে নিহত মেহেদীর পরিবার, এলাকাবাসী ও মেহেদির বিদ্যাপীঠ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা শহরের চৌরাস্তায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

এর আগে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালে এলাকাবাসী ও মেহেদির পরিবারের লোকজন বিসিক শিল্প নগরী এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের চৌরাস্তা হয়ে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সামনে অবস্থান করে। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীরাও যোগ দিয়ে মিছিল নিয়ে চৌরাস্তায় জড়ো হয়ে সেখানে ঘণ্টাব্যাপী অবস্থান করে।

এসময় বক্তব্য দেন নিহত মেহেদীর মা মাহফুজা খাতুন, বাবা আব্দুল মালেক, নানী আজমিরা খাতুন, নানা সমির উদ্দিন, মামা আমজাদ হোসেন, খালা ওয়াফা বিনতে জামান, মেহেদীর বন্ধু আদিব শিশির, প্রাক্তন ছাত্র সৌগত দেবনাথ, সাংস্কৃতিক কর্মী রেজওয়ানুল হক রিজু, এবং এলাকাবাসীর পক্ষে খোতেজা বেগম। বক্তারা অবিলম্বে হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার ও তাদের  দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিক্ষোভ চলাকালে চৌরাস্তা এলাকায় যান চলাচল বন্ধ ছিল। আন্দোলনকারীরা বিচারের দাবিতে শ্লোগান দিতে থাকে। সে সময় সদর থানা পরিদর্শক (ওসি) তানভিরুল ইসলাম এসে বিষয়টি গুরুত্ব সহকারে দেখার প্রতিশ্রুতি দিলে অন্দোলনকারীরা সড়কের অবরোধ তুলে নেন।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ ও মানববন্ধন শেষে জেলা প্রশাসক মাহবুবুর রহমানকে মেহেদীর পরিবার ও শিক্ষার্থীদের পক্ষ থেকে পৃথক দুটি স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য, ২২ ডিসেম্বর রাতে পৌরশহরের দুরামারি নামক স্থানে দুবৃত্তদের ছুরিকাঘাতে দশম শ্রেণির ছাত্র মেহেদেী হাসান (১৬) নিহত হয়। সে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিল। এঘটনায় ৪ জনের নাম উল্লেখ করে ও ৪-৫ জনকে অজ্ঞাতামা করে সদর থানায় একটি মামলা দায়ের করে মেহেদীর পরিবার।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *