তিতাস (কুমিল্লা) প্রতিনিধি
ফেব্রুয়ারি ৯, ২০২২
২:৪৬ অপরাহ্ণ
তিতাসে সড়ক ও জনপথের জায়গা দখল করে পাকা  স্থাপনা নির্মাণ

তিতাসে সড়ক ও জনপথের জায়গা দখল করে পাকা স্থাপনা নির্মাণ

সম্প্রতি কুমিল্লা সড়ক ও জনপথ বিভাগ কুমিল্লা কতৃক ঘোষিত উচ্ছেদ অভিযান কার্যকর না হওয়ায় গৌরীপুর-হোমনা সড়কের ভায়া তিতাস উপজেলার দড়িকান্দি কুরের পাড় ব্রীজের দক্ষিণ পাশে এবং সড়কের পূর্ব পাশে সড়ক ও জনপথের জায়গায় নির্মাণ করা হচ্ছে পাকা স্থাপনা।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, সড়ক ও জনপথ বিভাগ থেকে ঘোষণা করা হয়ে ছিল ২৪ জানুয়ারী গৌরীপুর থেকে শুরু করে সড়কের দু’ পাশে ১৭.৫০ কিলোমিটার সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান করা হবে এবং কি স্থানীয় দৈনিক পত্রিকায় গণ-বিজ্ঞপ্তি প্রকাশ করেও উচ্ছেদ অভিযান কার্যকর না হওয়ায় ফের সড়ক ও জনপথের জায়গায় পাকা স্থাপনা নির্মাণ করছে।

কুমিল্লা সড়ক ও জনপথ বিভাগের উচ্ছেদ অভিযান স্থগিত হওয়ায় কর্মকর্তাদের নিয়ে সাধারণ জনগণের মুখে নানা মন্তব্য শুনা যাচ্ছে।

স্থানীয় বাসিন্দা আলম বাদশার সাথে কথা হলে তিনি বলেন, শুনেছি হোসেন মেম্বারের কাছ থেকে জায়গা ভাড়া নিয়ে জিয়ারকান্দি গ্রামের কামাল সাহেব রেস্টুরেন্টের জন্য ঘর দিচ্ছেন। এবিষয়ে হোসেন মেম্বারের সাথে কথা হলে তিনি বলেন, এখনও ভাড়া চুড়ান্ত হয়নি, তবে এই জায়গা আমার। আমার সাথে কথা বলেই জিয়ারকান্দি গ্রামের কামাল সাহেব ঘর নির্মাণ করছে। এদিকে এবিষয়ে কামালের সাথে যোগাযোগ করতে না পারায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

কুমিল্লার সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী রেজা-ই রাব্বি বলেন, তিতাসের দড়িকান্দি ব্রীজের দক্ষিণ পাশে সড়ক ও জনপথের জায়গায় পাকা স্থাপনা নির্মাণ করা হচ্ছে এমন বিষয় আমার জানা নেই। আমি এখনই লোক পাঠাচ্ছি, যদি সঠিক হয় বন্দ করে দিয়ে আসবে।উচ্ছেদ অভিযানের বিষয়ে বলেন, ম্যাজিস্ট্রেট অসুস্থ থাকায় আমরা নির্ধারিত সময়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করতে পারিনি। তবে খুব শীঘ্রই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান করা হবে।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *