নওগাঁ জেলা প্রতিনিধি
মে ১৮, ২০২২
৬:২১ অপরাহ্ণ
নওগাঁর রাণীনগরে কেনা দামের চেয়ে ৩৫ টাকা বেশি দামে তেল বিক্রি, জরিমানা

নওগাঁর রাণীনগরে কেনা দামের চেয়ে ৩৫ টাকা বেশি দামে তেল বিক্রি, জরিমানা

নওগাঁর রাণীনগরে কেনা দামের চেয়ে কেজিতে ৩৫ টাকা বেশি দামে (খোলা) সয়াবিন তেল বিক্রির অপরাধে এক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও মূল্য তালিকা প্রদর্শন না করার কারনে আরেক প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (১৮ মে) দুপুরে উপজেলার আবাদপুকুর বাজারে ভোক্তা অধিকারের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন অভিযান চালিয়ে এই জরিমানা করেন।

এ সময় শামীম হোসেন বলেন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে দুপুরে ওই বাজারে অভিযান চালানো হয়।

অভিমান চলাকালে ওই বাজারের আকাশ ষ্টোরের মালিক (খোলা) সয়াবিন তেল ক্রয়ের ভাউচার অনুযায়ী ১৭৫ টাকা কেজিতে ক্রয় করেন। কিন্তু তিনি অতিরিক্ত মুনাফার লাভের আশায় ২১০ কেজিতে সেই খোলা তেল বিক্রি করছিলেন। এই জন্য ওই ষ্টোরের মালিক মোফাজ্জল হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং কেনা দামের চেয়ে কেজিতে ৫টাকা বেশি দামে ৪ ব্যারেল (খোলা) সয়াবিন তেল উপস্থিত সাধারণ ভোক্তাদের মাঝে বিক্রির নির্দেশ দেওয়া হয়।

তিনি আরও বলেন, এছাড়াও একই বাজারে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে সাথী ষ্টোরের মালিক শাহজাহান আলীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

অভিযানে উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুল মান্নান ও আবাদপুকুর পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *