অক্টোবর ২৪, ২০২০
১২:৫৮ পূর্বাহ্ণ

নাটোরে ১০৫ বছরের পাত্রের সঙ্গে ৮০ বছরের পাত্রীর বিয়ে

নাটোর জেলা প্রতিনিধিঃ নাটোরে ১০৫ বছর বয়সী এক বৃদ্ধের সাথে ৮০ বছর বয়সী বৃদ্ধার ধুম ধাম করে বিয়ে দিলেন এলাকাবাসী। বুধবার রাতে নাটোর সদর উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামে বৃদ্ধ ও বৃদ্ধার বিয়ে সম্পন্ন হয়। পাত্র মৃত ঈমান আলীর ছেলে ১০৫ বছর বয়সের আহাদ আলী মন্ডল ওরফে আদি ও পাত্রী সোনা মিয়ার মেয়ে ৮০ বছরের অমেলা বেগম।

পাত্র আহাদ আলী মন্ডল ওরফে আদি চার পুত্র ও তিন মেয়ে থাকলেও স্ত্রী না থাকায় বৃদ্ধ বয়সে একাকিত্বে ভুগছিলেন। অপরদিকে পাত্রী আমেনা বেগমের দুই মেয়ে ও নাতি নাতনী থাকলেও তিনি ছিলেন নিঃসঙ্গ। তাদের নি:সঙ্গতার কথা ভেবে পারিবারের দুই পক্ষ তাদের বিয়ের সিন্ধান্ত নেন। পরে তাদের এই নিঃসঙ্গতা কাটাতেই কতিপয় এলাকাবাসী একত্রে মিলে বিয়ের উদ্যোগে নেন। অবশেষে গত বুধবার ২০ অক্টোম্বর রাতে ধুমধাম করে ৫০ হাজার ৬৫০ টাকা দেন মহর ঠিক করে এ বিয়ে সম্পন্ন করা হয়। এ সময় স্থানীয় গ্রামের লোকজন চরম আনন্দে মেতে উঠেন এবং বর ও কনের দীর্ঘায়ু কামনা করেন।

বিয়েতে দুই পরিবারের আত্মীয়-স্বজন ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তি, গণমাধ্যমকর্মীসহ এলাকার সব বয়সীর মানুষের উপস্থিততে ওই বিয়ে সম্পন্ন হয়। বিয়ে উপলক্ষে এলাকায় মিষ্টি বিতরণ করেন। পাত্র-পাত্রীর জন্য দীর্ঘ আয়ু কামনায় দোয়া করা হয়।

পাত্র আহাদ আলী মন্ডল ওরফে আদি জানান, তাদের ছেলে মেয়ে ও নাতি নাতনী থাকলেও নিজেদের নিঃসঙ্গতা কাটাতেই তারা এ বিয়ের সিদ্ধান্ত নেন। এবং ছেলে-মেয়ের সম্মতি থাকায় বিয়েতে রাজি হয়েছেন।

পাত্রী অমেলা বেগম জানান, ছেলে-মেয়েদের সম্মতিতে তাদের বিয়ে সম্পন্ন করা হয়। নি:সঙ্গ জীবনের কথা ভেবে এ বিয়েতে সম্মতি দিয়েছেন তিনি।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *