নভেম্বর ২২, ২০২১
৯:৫১ অপরাহ্ণ
পছন্দ হয়নি প্রতীক, করবেন না নির্বাচন

পছন্দ হয়নি প্রতীক, করবেন না নির্বাচন

ঠাকুরগাঁও জেলায় এখন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের জোর হাওয়া বইছে। আগামী ২৮ নভেম্বর নির্বাচন। সব এলাকা ছেয়ে গেছে প্রার্থীদের পোস্টার-ব্যানারে। কিন্তু এর মধ্যে ব্যতিক্রম জেলা বালিয়াডাঙ্গি উপজেলার চাড়োল ইউনিয়নের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন। তিনি প্রতীক পছন্দ হয়নি বলে নির্বাচন করবেন না বলে ঘোষণা দিয়েছেন। শুধু ঘোষণাতেই শেষ নয়, এলাকায় তার কোনো নির্বাচনী তৎপরতাও নেই। এতে সবার মধ্যে কৌতূহল সৃষ্টি হয়েছে।

জানা গেছে, বালিয়াডাঙ্গি উপজেলার চাড়োল ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রার্থী পাঁচজন। তাদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন পেয়েছেন ‘রজনীগন্ধা’ প্রতীক। কিন্তু প্রতীকটি তার পছন্দ হয়নি।

এ প্রসঙ্গে মঈন উদ্দিন বলেন, আমি নির্বাচন কমিশনের কাছে ছাতা মার্কা চেয়েছিলাম; কিন্তু তারা সেই প্রতীক আমাকে দেয়নি, দিয়েছে রজনীগন্ধা। এই প্রতীক আমার একদম পছন্দ হয়নি। প্রতীকের কথা শুনেই মন ভেঙে গেছে। প্রতীক পছন্দ না হওয়ায় আমি নির্বাচন করছি না। ছাতা মার্কা দিলে আমি অবশ্যই নির্বাচন করে জয়যুক্ত হতাম।

চাড়োল ইউনিয়নের ভোটার রব্বানী শেখ বলেন, শুনেছি আমাদের ইউনিয়নে পাঁচজন চেয়ারম্যান প্রার্থী। কিন্তু এলাকায় চারজন প্রার্থীর প্রচার ও পোস্টার দেখা যাচ্ছে। একজন প্রার্থীর কোনো খোঁজখবর নেই। সেটা কে তাও বুঝতে পারছি না।

এই বিষয়ে চাড়োল ইউনিয়নে দায়িত্বরত রিটার্নিং অফিসার সুব্রত চন্দ্র রায় জানান, চেয়ারম্যান প্রার্থী মঈন উদ্দিন আমাদের কাছে ছাতা মার্কার জন্য আবেদন করেছিলেন। তবে চেয়ারম্যান প্রার্থীদের জন্য এই প্রতীক দেয়ার কোনো সুযোগ না থাকায় দিতে পারিনি। তাই তাকে রজনীগন্ধা দেয়া হয়েছে। কিন্তু এজন্য তিনি মন খারাপ করে নির্বাচন করছেন না, বিষয়টা খুব অদ্ভুত।

উল্লেখ্য, আসন্ন তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ঠাকুরগাঁও জেলার ১৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *