খবর ডেস্ক
এপ্রিল ১০, ২০২২
৩:৩৮ পূর্বাহ্ণ
পতন হলো ইমরান খানের সরকারের

পতন হলো ইমরান খানের সরকারের

অনাস্থা প্রস্তাবের ভোটাভুটিতে হেরে প্রধানমন্ত্রিত্ব হারিয়েছেন ইমরান খান। তার বিরুদ্ধে আনা প্রস্তাবে সম্মতি জানিয়েছেন দেশটির ১৭৪ জন সংসদ সদস্য।

শনিবার নির্ধারিত সময়ের শেষ পর্যায়ে এসে পাকিস্তানে ইমরান খানের বিরুদ্ধে শুরু হয় অনাস্থা প্রস্তাবের ভোটাভুটি।

ভোট শুরুর আগ মুহুর্তে শনিবার দিবাগত রাতে পদত্যাগ করেন পার্লামেন্টের স্পিকার আসাদ কায়সার ও ডেপুটি স্পিকার কাসেম সুরি। প্যানেল চেয়ারম্যান আয়াজ সাদিকের পরিচালনায় চলে ভোটাভুটি।

ভোট শেষ হওয়ার পর আয়াজ সাদিক পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) এর সভাপতি শেহবাজ শরিফকে সংসদে বক্তব্য দিতে আহ্বান জানান। বক্তব্যের শুরুতে তিনি বলেন, আজ এক নতুন ভোর ও নয়া দিনের শুরু হয়েছে।

সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে শনিবার সকালে নির্ধারিত সময়ে পার্লামেন্টের অধিবেশন শুরু হয়। এরপর দফায় দফায় মুলতবি হয় অধিবেশন। নানা অজুহাতে সময়ক্ষেপণ করার অভিযোগ তোলে বিরোধীরা।

এর আগে ৩ এপ্রিল পার্লামেন্টে অনাস্থা ভোট হওয়ার কথা থাকলেও শেষমুহুর্তে তা খারিজ করে দেন ডেপুটি স্পিকার। ভেঙে দেয়া হয় পার্লামেন্টও। গত বৃহস্পতিবার ডেপুটি স্পিকারের সে সিদ্ধান্তকে অসাংবিধানিক ও বেআইনি বলে রায় দেন দেশটির সুপ্রিম কোর্ট। নতুন করে পার্লামেন্ট অধিবেশন ডেকে অনাস্থা ভোট আয়োজনের নির্দেশ দেয়া হয়।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *