খবর ডেস্ক
ডিসেম্বর ২৩, ২০২১
২:২৮ অপরাহ্ণ
বঙ্গবন্ধুর সকল স্বপ্ন পূরণ না হওয়া পর্যন্ত বিশ্রাম নয় : প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর সকল স্বপ্ন পূরণ না হওয়া পর্যন্ত বিশ্রাম নয় : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছ থেকে শিখেছেন কীভাবে সুবিধাবঞ্চিতদের প্রতি সহানুভূতিশীল হতে হয় এবং কীভাবে তাদের জন্য সমৃদ্ধ ভবিষ্যত গড়ার স্বপ্ন দেখতে হয়। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন একটি সোনার বাংলা তৈরির করার, যেমন প্রাচীনকালে আমাদের ভূমি পরিচিত ছিল। এটি শেষ পর্যন্ত তার রাজনৈতিক দর্শনে এবং সারা জীবনের আলোকবর্তিকা হয়ে উঠেছিল। আমি সবসময় তার পরামর্শ ও উদাহরণ অনুসরণের চেষ্টা করেছি।

যুক্তরাষ্ট্রভিত্তিক এমআইটি প্রেস ডাইরেক্টে প্রকাশিত নিবন্ধে এসব কথা তুলে ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিবন্ধে বাবার স্মৃতিচারণ করে শেখ হাসিনা লিখেছেন, বাবা বলতেন, তুমি কী চটকদার দামি শাড়ি গয়না পরবে? বেশিরভাগ মানুষ আজকাল এক বেলা খাবারও পায় না, আর তুমি কি দেখাতে চাও তুমি কতটা ধনী? দয়া করে এগুলো পরিধান করবে না। সাধারণ কিছু পরবে যাতে তুমি এই দেশের দরিদ্র মানুষের সাথে নিজেকে পরিচিত করতে পারো।

তিনি আরো বলেন, বাবা মা আমাদের দেশপ্রেমের মূল্য শিখিয়েছিলেন এবং আমরা জনগনের প্রতি তার গভীর ভালোবাসা ও মাতৃভূমির স্বাধীনতার জন্য অবিচল অঙ্গীকার উপলব্ধি করেছিলাম। নিবন্ধে তিনি কৃষি, খাদ্য ও পুষ্টিসহ জনগনের মৌলিক চাহিদাপূরণে সরকারের প্রচেষ্টা ও পদক্ষেপ, স্বাস্থ্য শিক্ষা ও আশ্রয়ের পাশাপাশি অবকাঠামো উন্নয়ন, পরিবেশ রক্ষা, বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করা, ডিজিটালাইজেশন ও আধুনিক প্রযুক্তিগত উৎকর্ষতা, প্রান্তিক জনগনের সামাজিক নিরাপত্তা বেষ্টনি নিশ্চিত করা, মানবসম্পদ উন্নয়ন, অর্থনীতি ও আর্থ সামাজিক অবস্থার উন্নতির কথা তুলে ধরেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উল্লেখ করেন, আশা করি আমাদের অর্জন আমার বাবা দেখতে পাচ্ছেন। আমি জানি, আমাদের অগ্রগতি নিয়ে তিনি কতটা গর্বিত হতেন। আমি জানি তিনি মনে করিয়ে দিচ্ছেন, আরও কাজ করতে হবে। শেখ মুজিবুর রহমানের চেতনাই আমাদের এগিয়ে নিচ্ছে এবং আমরা তার সব স্বপ্ন পূরণ না হওয়া পর্যন্ত বিশ্রাম নেব না।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *