আগস্ট ২০, ২০২০
৮:০৭ অপরাহ্ণ
বঙ্গবন্ধু মহাসড়কে বালুর স্তুপ, ৩ দিনে ৩টি দূর্ঘটনা

বঙ্গবন্ধু মহাসড়কে বালুর স্তুপ, ৩ দিনে ৩টি দূর্ঘটনা

আজকের খবর: সিলেট-কোম্পানীগঞ্জ বঙ্গবন্ধু মহাসড়কের খাগাইল পয়েন্ট সংলগ্ন স্থানে রাস্তার অর্ধেক জুড়ে রাখা হয়েছে বালুর স্তুপ। মহাসড়কের এক সাইড জুড়ে বালুর স্তুপ থাকায় এই স্থানে ৩ দিনে ৩টি দূর্ঘটনা ঘটেছে। সপ্তাহ পেরিয়ে গেলেও বালু সরাতে রাজি নয় বালুর মালিক সুহেল মিয়া। বালুর মালিক খাগাইল গ্রামের সুহেল মিয়া উল্টো নিজের বাড়ির সামনে রেখেছেন, তাতে কার কি হয়েছে বলেও জানান।

গতকাল বুধবার রাতে সিএনজি করে খাগাইল বাজার থেকে বাড়ি আসার পথে গৌরীনগর গ্রামের মুজিব নামের এক সিএনজি ড্রাইভার দুর্ঘটনার সম্মুখীন হন। তিনি জানান, ‘আমি গাড়ি চালিয়ে আসছিলাম। সামনে ডানদিকে ট্রাক আর বামদিকে বালুর স্তুপ থাকার কারণে গাড়ি কন্ট্রোল করা সম্ভব হয় নি”। এই দূর্ঘটনায় গাড়ির চালক ও দক্ষিণ রণিখাই আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক আমির উদ্দিন গুরুতর আহত হন।

এদিকে গত সোমবার দৈনিক “আজকের খবব” এর বার্তা সম্পাদক লবীব আহমদ রাতে খাগাইল বাজার থেকে বাড়ি ফেরার পথে এই ধরনের দুর্ঘটনার সম্মুখীন হন। একদিকে সামনে ট্রাক আর অন্যদিকে বালু। এমতাবস্থায় মোটরসাইকেল দূর্ঘটনায় পতিত হয়। গাড়ির গতি কম থাকায় মোটরসাইকেল আরোহী লবীব ও অন্যজন তেমন আহত হননি।

এ বিষয়ে বালুর মালিক সুহেল মিয়ার সাথে কথা হলে তিনি বলেন, আমার বাড়ির সামনে মহা সড়ক এখানে আমি রাখবই। এগুলো আমি আমার বাড়ির কাজের জন্য এনেছি, যখন সময় পাব তখন সড়িয়ে নেব। বালু রাখতে কারো অনুমতি নিয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, বালু রাখতে আবার অনুমতি নিতে হবে কেন?

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্যের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আমি বিষয়টি সম্পর্কে অবগত ছিলাম না৷ এখন জানতে পেরেছি। আমি ঐ এলাকার ইউনিয়ন চেয়ারম্যানের সাথে কথা বলতেছি। তিনি আরো বলেন মহাসড়কে গাড়ি চলাচল করতে অসুবিধা হয় এমন কোন কিছু কেউ কখনো রাখতে পারবে না।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *