নভেম্বর ২০, ২০২০
৬:১৫ অপরাহ্ণ

বদলগাছীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বেলা ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে বদলগাছী কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ বিতরণ কর্মসূচির আয়োজন করে।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হাসান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল আলম খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস-চেয়ারম্যান আওয়ামীলীগ যুবলীগ সভাপতি বদল গাছি শাখা ইমামুল আল হাসান( তিতু,)মহিলা ভাইস-চেয়ারম্যান খালেদা আক্তার কল্পনা ও সদর ইউ’পি চেয়ারম্যান আব্দুস সালাম মন্ডল।মিঠাপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি। আহসান হাবিব হাবিল ( ফকির)

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা বাবর আলী, উপ- সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ সহ উপজেলার প্রত্যন্ত এলাকা থেকে আসা প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকরা।

উপজেলার আট’টি ইউনিয়নের ৩ হাজার ২শ জন কৃষকের মাঝে ২০২০-২১ অর্থবছরে রবি মৌসুমে কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বোরো, গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, মসুর, খেসারী, টমেটো, মরিচ, শীতকালীন মুগ, গ্রীষ্মকালীন মুগ ও পেঁয়াজ ফসলের বীজ ও সার বিতরণ করা হয়।

কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় ৩শ কৃষককে ২০ কেজি গম বীজ ও ২০ কেজি সার, ৮শ ৪০ জন কৃষককে এক কেজি সরিষা বীজ ও ২০ কেজি সার, ১শ জন কৃষককে এক কেজি সূর্যমুখি বীজ, ১শ জন কৃষককে ১০ কেজি চীনাবাদাম, ৪শ জনকে পাঁচ কেজি মসুর বীজ ও ১০ কেজি সার, ৩শ জনকে আট কেজি খেসারী বীজ ও ১০ কেজি সার, ২শ জনকে ৫০ গ্রাম টমেটো বীজ ও ২০ কেজি সার, ৩শ জনকে ৩শ গ্রাম মরিচ বীজ ও ১৫ কেজি সার, ৩শ ৩০ জনকে এক কেজি হাইব্রীড বোরো বীজ ও ২০ কেজি সার, ১শ জনকে দুই কেজি ভূট্টা বীজ ও ৩০ কেজি সার, ১০ জনকে পাঁচ কেজি শীতকালীন মুগ বীজ ও ১৫ কেজি সার, ১শ ৫০ জনকে পাঁচ কেজি গ্রীষ্মকালীন মুগ বীজ ও ১৫ কেজি সার এবং ৭০ জন কৃষককে ২শ ৫০ গ্রাম পেঁয়াজ বীজ ও ১০ কেজি সার প্রদান করা হয়

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *