জুলাই ১১, ২০২০
৯:০৫ অপরাহ্ণ

বাংলাদেশ প্রতি চার জনের নমুনা পরিক্ষায় একজন করোনা রোগী সনাক্ত

আজকেরখবর ডেক্সঃ বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করো’নাভাই’রাসে নতুন করে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ২,৬৮৬ জন আর মৃ’ত্যু হয়েছে ৩০ জনের। খবর বিবিসি বাংলার।এ নিয়ে দেশটিতে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে মোট ২৩০৫ জনের মৃ’ত্যু হলো।বাংলাদেশে প্রথম রোগী শনাক্তের পর সাড়ে তিনমাসে করো’নাভাই’রাসে মোট আ’ক্রান্ত হলো এক লাখ ৮১ হাজার ১২৯ জন।

দৈনিক স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অ’তিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা।তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১১,১৯৩ টি নমুনা পরীক্ষা করে এসব তথ্য জানা গেছে।এই সময়ের মধ্যে যতগুলো নমুনা পরীক্ষা করা হয়েছে, সেগুলোর মধ্যে ২৪ শতাংশের মধ্যে করো’নাভাই’রাস শনাক্ত হয়েছে। অর্থাৎ প্রায় প্রতি চারজনের নমুনা পরীক্ষায় একজন করো’নাভাই’রাস রোগী শনাক্ত হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১,৬২৮ জন আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮৮,০৩৪ জন।এখন পর্যন্ত বাংলাদেশে মোট ৯,২৯৪৬৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে, যার ১৯.৪৯ শতাংশের মধ্যে করো’নাভাই’রাস শনাক্ত হয়েছে।গত ২৪ ঘণ্টায় যারা মা’রা গেছেন তাদের মধ্যে ২৫ জন পুরুষ আর পাঁচ জন নারী।বাংলাদেশে প্রথম করো’নাভাই’রাস রোগী শনাক্ত হয় আটই মা’র্চ। তবে প্রথম মৃ’ত্যুর ঘটনা ঘটে ১৮ই মা’র্চ।

জনস হপকিন্স ইউনিভা’র্সিটি এন্ড মেডিসিনের তথ্য অনুযায়ী, এই পর্যন্ত বিশ্বে করো’নাভাই’রাসে মোট আ’ক্রান্ত হয়েছে এক কোটি ২৫ লাখ ৫৫৩ জন। এই ভাই’রাসে সংক্রমিত হয়ে বিশ্বে মৃ’ত্যু হয়েছে পাঁচ লাখ ৬০ হাজার ২৭১ জন।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *