খবর ডেস্ক
জুন ৭, ২০২২
৮:৩৯ অপরাহ্ণ
মহানবিকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বুধবার সিলেটে মানববন্ধন

মহানবিকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বুধবার সিলেটে মানববন্ধন

মহানবি হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি’র জ্যেষ্ঠ দুই নেতার কটূক্তির প্রতিবাদে বুধবার (৭ জুন) সিলেট নগরীতে মানবব্ন্ধন অনুষ্ঠিত হবে।

‘সিলেটের সচেতন আলেম সমাজ’র ব্যানারে বিকাল ৫টায় নগরীর কোর্ট পয়েন্টস্থ কালেক্টরেট মসজিদের সামনে অনুষ্ঠিতব্য প্রতিবাদী এ মানববন্ধনে সবাইকে ‘ঈমানি চেতনায় উজ্জ্বীবিত হয়ে’ উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ভারতের আলোচিত জ্ঞানবাপী মসজিদ ইস্যুতে গত সপ্তাহে একটি টেলিভিশন টক-শোতে মহানবি (সা.) প্রসঙ্গে অবমাননাকর মন্তব্য করেন বিজেপি দলের মুখপাত্র নূপুর শর্মা। পরে তার সহকর্মী নাভিন কুমার জিন্দালও নবি (সা.)-কে নিয়ে কটূক্তি করে টুইটারে একটি পোস্ট করেন। এ ঘটনায় ক্ষোভে ফেটে পড়ে মুসলিম বিশ্ব।

বিভিন্ন মুসলিম দেশ ভারতের সঙ্গে সম্পর্ক বিচ্ছিন্ন করার হুমকি দিচ্ছে। অবস্থা বেগতিক দেখে নাভিন কুমার জিন্দাল তার টুইট পোস্ট মুছে দেন। জিন্দাল ও নূপুর শর্মাকে বহিষ্কার করে তার দল। কিন্তু তারা নিজেদের বক্তব্য প্রত্যাহার করে আনুষ্ঠানিক ক্ষমা না চাওয়ায় মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দেশগুলোসহ এখন পর্যন্ত বিশ্বের অন্তত ১৫টি দেশ বিজেপি সরকারের প্রতি নিন্দা জানানোর পাশাপাশি দেশটিকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *