খবর ডেস্ক
মার্চ ৪, ২০২২
১০:১৩ অপরাহ্ণ
মারা গেলেন কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন

মারা গেলেন কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন

৫২ বছর বয়সে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেলেন, অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন। ক্রিকেটে ওয়ার্নের মতো লেগ ব্রেকার আর আসেনি। টেস্ট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী এই বরেণ্য ক্রিকেটার।

ক্রিকেট বিশ্বের দুঃসংবাদের দিন, অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার রড মার্শের মৃত্যুর ২৪ ঘণ্টা না পেরোতেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চিরবিদায় নিলেন শেন ওয়ার্ন। ৪ মার্চ সন্ধ্যায় কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্নের বিদায়ের কথা কেউ হয়তো ঘুনাক্ষরেও ভাবেনি।

ওয়ার্ন ম্যানেজম্যোন্ট এক বিবৃতিতে নিশ্চিত করেছে এ মৃত্যুর খবর। কোহ সামুইয়ের একটি ভিলায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যায় ওয়ার্নের। মেডিক্যাল স্টাফরা সর্বোচ্চ চেস্টা করেছেন। তবে আর কোনো সাড়া দেননি অজিদের সর্বকালের সেরা এই তারকা।

১৫ বছরের ক্যারিয়ারে ১৪৫ টেস্টে ৭০৮ উইকেট শিকার করা ওয়ার্নকে টপকাতে পারেনি আর কোনো অস্ট্রেলিয়।

ওয়ার্নের আগে আছেন শুধু লংকান মুত্তিয়া মুরালিধরন। ১৯৪ ম্যাচে ২৯৩ ব্যাটারের মন খারাপের কারণ হয়েছিলেন ওয়ার্ন।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ভারতের বিপক্ষে ১৯৯২ সালে টেস্ট অভিষেক হয় ওয়ার্নের। একবছর পরে ওয়ানডে ক্যাপ ওঠে মাথায়। ২০০৭ সালে অ্যাশেজ সিরিজে খেলেছেন শেষ টেস্ট। সেবার ৫-০ ‘তে জিতেছিল অজিরা।

শেন ওয়ার্নের মৃত্যুতে শোক জানিয়েছেন সারা বিশ্বের বিভিন্ন অঙ্গনের তারকারা। বাংলাদেশের সাকিব, তামিমও জানিয়েছেন শোকবার্তা। মৃত্যুর মাত্র কয়েক ঘন্টা আগে সতীর্থ রড মার্শের মৃত্যু নিয়ে শোক জানিয়েছিলেন ওয়ার্ন।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *