নওগাঁ জেলা প্রতিনিধি
জুন ১৭, ২০২২
১১:৩৮ অপরাহ্ণ
রাণীনগরে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে কলেজের সহকারী অধ্যাপক আটক

রাণীনগরে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে কলেজের সহকারী অধ্যাপক আটক

নওগাঁর রাণীনগরে কোরআন অবমাননা, মহানবী হয়রত মুহাম্মদ (সাঃ) ও বিবি আয়েশা (রা) সম্পর্কে কটুক্তি করে কবিতা লিখে ফেসবুকে পোস্ট করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে আব্দুর রউফ মিঞা (৫০) নামে এক সহকারী অধ্যাপককে আটক করেছে পুলিশ। শুক্রবার (১৭ জুন) বিকেলে উপজেলা সদরের গোলচত্বর এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটককৃত আব্দুর রউফ মিঞা রাণীনগর মহিলা (অনার্স) কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও বগুড়ার শিবগঞ্জ উপজেলার নান্দুরা গ্রামের মৃত চান মিঞার ছেলে। সে নওগাঁ সদরের চকরামপুর কাঠালতলী এলাকায় বসবাস করে।

রাণীনগর থানার ওসি (তদন্ত) সেলিম রেজা জানান, গত সোমবার (১৩ জুন) রাণীনগর মহিলা কলেজের সহকারী অধ্যাপক (বাংলা) আব্দুর রউফ মিঞা তার নিজের ফেসবুক আইডিতে কোরআন অবমাননা, মহানবী হয়রত মুহাম্মদ (সাঃ) ও বিবি আয়েশা (রা) সম্পর্কে কটুক্তি করে কবিতা লিখে ফেসবুকে পোস্ট করে ইসলাম ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে। এ ঘটনায় কলেজের অধ্যক্ষ প্রতিবাদ করলে তাকে হুমকি দেয় সহকারী অধ্যাপক রউফ। যার কারনে শিক্ষক-কর্মচারী ও অভিভাবকদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

একপর্যায়ে বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে স্থানীয় আলেম-ওলামাসহ তৌহিদী জনতা আব্দুর রউফ মিঞার বিচারের দাবিতে মহিলা কলেজে অবস্থান নেয়। এ সময় সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ দ্রুত কলেজে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ ঘটনার পর থেকেই অভিযুক্ত রউফ পালিয়ে বেড়াচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ অভিযান চালিয়ে শুক্রবার বিকেলে সদরের গোলচত্বর এলাকা থেকে তাকে আটক করে।

তিনি আরও জানান, এ ঘটনায় রাণীনগর মহিলা কলেজের অধ্যক্ষ মিরাজুল ইসলাম বাদি হয়ে আব্দুর রউফ মিঞার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। আটক আব্দুর রউফ মিঞাকে শুক্রবার বিকেলেই আদালতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *