ডিসেম্বর ১৫, ২০২০
৩:১০ অপরাহ্ণ

রাণীনগরে র‌্যাবের হাতে কষ্টিপাথরের গণেশ মূর্তিসহ ৩ জন আটক

নওগাঁ জেলা প্রতিনিধি: র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের একটি আভিযানিক দল নওগাঁর রাণীনগরে অভিযান চালিয়ে প্রত্নতাত্ত্বিক নিদর্শন কষ্টিপাথরের একটি গণেশমূর্তিসহ পাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করেছে। সোমবার সন্ধ্যায় উপজেলার বড়গাছা এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এ ঘটনায় রাণীনগর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাব ও থানা পুলিশ জানায়, এদিন সন্ধ্যায় র‌্যাব-৫ জয়পুরহাট কাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এমএম মোহাইমেনুর রশিদ (পিপিএম) এর নেতৃত্বে অভিযান চালিয়ে রাণীনগর উপজেলার বড়গাছা এলাকা থেকে প্রতœতাত্ত্বিক নিদর্শণ কষ্টিপাথরের একটি গণেশ মূর্তি, ৬৭টি এসিড নজল্স, ৪০টি হ্যান্ড গ্লোভস, একটি ছোট আয়না, মোবাইল ফোন চারটি, সীমকার্ড পাঁচটি, মেমোরিকার্ড একটি, ও নগদ চার হাজার ৬৫ টাকা উদ্ধার করা হয়। এ সময় মূর্তি পাচারকারী চক্রের সদস্য তিন সদস্য রাণীনগর উপজেলার ভারনাগ্রামের মহির উদ্দীনের ছেলে আব্দুর রশিদ (৩৫), রাজশাহীর বোয়ালীয়া উপজেলার সাগরপাড়া গ্রামের নুরুল হকের ছেলে ফারুক হোসেন (৪৭) ও রাজশাহীর দূর্গাপুর উপজেলার গোপীনাথপুর গ্রামের ফজলুর রহমানের ছেলে ফারুক হোসেন (৫০) কে আটক করা হয়।

র‌্যাব আরো জানায়, আটককৃতনরা দীর্ঘদিন ধরে নওগাঁ, জয়পুরহাট এবং বগুড়ার বিভিন্ন এলাকা হতে প্রতœতাত্ত্বিক নির্দশণসমহ অবৈধভাবে সংগ্রহ করে দেশে এবং বিদেশে পাচার করে আসছিল।

রাণীনগর থানার ওসি মো: জহুরুল হক বলেন, মূর্তি উদ্ধার ও আটকের ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *