জানুয়ারি ৬, ২০২১
২:০৪ অপরাহ্ণ

রাণীনগরে হাতুড়ে ডাক্তার ও অনুমোদনবিহীন চিকিৎসালয়ের ৪০ হাজার টাকা জরিমানা

নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে এক হাতুড়ে নারী ডাক্তার ও অনুমোদনবিহীন চিকিৎসালয়ের ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার কুজাইল বাজার সংলগ্ন হিন্দুপাড়ায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও রাণীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম।

জানা গেছে, উপজেলার কুজাইল বাজার সংলগ্ন হিন্দুপাড়ায় স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় দীর্ঘদিন থেকে ওই গ্রামের লিয়াকত সরকারের বাড়িতে অনুমোদনবিহীন ছয় শয্যার অবৈধ চিকিৎসালয় স্থাপন করে অর্শ্ব (পাইলস) রোগের ঝুঁকিপূর্ণ চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে আসছেন একই গ্রামের মৃত খোকন সরকার ওরফে সুইটম্যানের স্ত্রী অমলা সরকার নামে এক হাতুড়ে ও স্বঘোষিত নারী ডাক্তার।

এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও রাণীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম অভিযান চালিয়ে হাতুড়ে ডাক্তার অমলা সরকারকে ১০ হাজার টাকা ও বাড়িকে অনুমোদনবিহীন চিকিৎসা কেন্দ্র হিসেবে ভাড়া দেওয়ায় বাড়ির মালিক লিয়াকত সরকারকে মোবাইল কোর্টের আওতায় ৩০ হাজার টাকা অর্থদ- প্রদান করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও রাণীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ওই হাতুড়ে ডাক্তার অমলা সরকারকে ১০ হাজার টাকা ও বাড়িকে অনুমোদনবিহীন চিকিৎসা কেন্দ্র হিসেবে ভাড়া দেওয়ায় বাড়ির মালিক লিয়াকতকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো জানান, এর আগেও ওই বাড়ির মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছিলো। এবার তাদের অনুমোদনবিহীন চিকিৎসালয় ও অবৈধভাবে চিকিৎসা কার্যক্রম সম্পূর্ণভাবে বন্ধ রাখার নির্দেশনা প্রদান করা হয়েছে।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *