ডিসেম্বর ৯, ২০২০
১০:১৩ অপরাহ্ণ

রাত পোহালেই উপ-নির্বাচনের ভোট

মোঃ আব্দুল মালেক, নওগাঁ জেলা প্ররতিনিধিঃ নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোট কাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এই উপনির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির দুজন প্রার্থীর বাইরে একজন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু ও বিএনপির মনোনীত উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোসারব হোসেন। এ ছাড়া রাণীনগর উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রাং স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন।

সোমবার মধ্যরাত থেকে শেষ হয়েছে প্রচার-প্রচারণা। বুধবার সকাল থেকেই উপজেলা নির্বাচন কার্যালয় থেকে ব্যালট বাক্স বিতরণসহ ভোট গ্রহণের সরঞ্জমাদি প্রিজাইডিং অফিসারের মাধ্যমে কেন্দ্র কেন্দ্রে বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুরে থানা চত্বরে নির্বাচন উপলক্ষে সংবাদ সম্মেলন করেন নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া। তিনি জানান, আইনশৃঙ্খলা ঠিক রাখতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর ছয় শ সদস্য মোতায়েন থাকবেন বলেও জানান তিনি।
এসময় জেলা পুলিশেন ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, রাণীনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল পদত্যাগ করে জাতীয় সংসদ উপনির্বাচনে অংশ নেন। ফলে ওই পদটি শূন্য হয়। এখানে রাত পোহালেই কাল সকালে ভোট। ব্যালটের মাধ্যমে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ ভোটগ্রহণ হবে।

তিনি আরও জানান, এই উপজেলায় মোট ভোটার ১ লক্ষ ৪৯ হাজার ৫৮৭ জন। তাদের মধ্যে পুরুষ ৭৪ হাজার ৮৬৫ জন ও নারী ৭৪ হাজার ৭২২ জন। মোট ভোট কেন্দ্র ৫৬টি।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *