খবর ডেক্সঃ-
জানুয়ারি ২০, ২০২২
৮:৩৭ পূর্বাহ্ণ
‘লও ঠেলা’ গ্যাংয়ের ৯ সদস্য আটক

‘লও ঠেলা’ গ্যাংয়ের ৯ সদস্য আটক

রাজধানীর মোহাম্মদপুর এলাকার ‘লও ঠেলা’ গ্যাংয়ের ৯ সদস্যকে আটক করেছে র‍্যাব। মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বুধবার তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে ছুরি, চাপাতি, স্টিলের পাইপসহ ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আটকদের মধ্যে ‘লও ঠেলা’ গ্যাংয়ের প্রধান বাবু ওরফে দশের বাবু আছেন।

অন্যরা হলেন ফোরকান, পলাশ, সুমন, সাগর, রাজন, নাজিম, শাকিল ও মিলন।
র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আবু নাঈম মো. তালাত সংবাদমাধ্যমকে জানান, একদল সন্ত্রাসী গত ৩১ ডিসেম্বর রাতে মোহাম্মদপুরে নবীনগর হাউজিং এলাকায় দোকানপাট ও বাড়িঘর ভাঙচুর করে। একই গ্রুপ এলাকাটিতে বেশ কয়েকটি ছিনতাই করে। গত ১৬ জানুয়ারি এলাকাটিতে ফের ছিনতাই ও দোকানে লুটপাটের ঘটনা ঘটে।

এসব অভিযোগের পর সিসি ক্যামেরার ফুটেজ দেখে শনাক্ত করা হয় এলাকায় পরিচিত ‘লও ঠেলা’ গ্যাংয়ের সদস্যদের। তাদের মধ্যে ৯ জনকে আটক করা হয়েছে। পলাতক অন্যদের আটকে অভিযান চলছে।
র‍্যাব জানায়, গ্যাংয়ের প্রধান বাবু ওরফে দশের বাবু ২০০০ সালে মায়ের সঙ্গে নড়াইল থেকে ঢাকায় আসেন।

তিনি গাড়ির হেলপার, হোটেলে পরিচ্ছন্নতা কর্মীর চাকরিসহ বিভিন্ন কাজে ছিলেন। একপর্যায়ে মাদকাসক্ত হয়ে পড়েন। মাদকের টাকার জন্য চুরি-ছিনতাই শুরু করেন।
এলাকায় প্রভাব বাড়াতে বাবু কিশোর বয়সী অনেককে দলে ভেড়ান। এরপর মোহাম্মদপুরসহ আশপাশের এলাকায় ছিনতাই, চাঁদাবাজি, ডাকাতি ছাড়াও মাদক কারবার করতে থাকেন গ্যাংয়ের সদস্যদের মাধ্যমে।
গ্যাংয়ের সদস্যদের অনেকেই রিকশাচালক ও দোকান কর্মচারী। প্রায় প্রতি সন্ধ্যায় তারা এলাকায় অপরাধমূলক কাজের পাশাপাশি মহড়া দিতেন।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *