আগস্ট ১১, ২০২০
১১:১৯ অপরাহ্ণ

সিলেটে আটক জঙ্গি সদস্যকে নিয়ে বাসায় অভিযান, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

আজকের খবর: জঙ্গি আস্তানার খোঁজে সিলেট নগরের টিলাগড় এলাকায় অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। নব্য জেএমবি’র সেক্টর কমান্ডারসহ আটককৃত ৫ জঙ্গি সদস্যের একজনকে নিয়ে টিলাগড়ের শাপলাবাগ আবাসিক এলাকার একটি বাসায় অভিযান চালায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

মঙ্গলবার (১১ আগস্ট) রাত সাড়ে নয়টা থেকে এ অভিযান শুরু হয়। এসময় সিলেট মহানগর পুলিশ ও র‌্যাব সদস্যরাও উপস্থিত ছিলেন।

এসময় জঙ্গি সদস্যকে সাথে নিয়ে বাসার মালিককে জিজ্ঞাবাদ করে অভিযানকারী দল।

বাসার মালিক শাহ মো. সামোদ আলী জানান, মাস দুয়েক আগে ২ জন শিক্ষার্থী পরিচয়ে বাসা ভাড়া নিতে এসেছিলেন। এসময় একমাসের অগ্রিম ভাড়ার টাকাও দেয়, তবে পরে তারা বাসায় উঠেনি।

অভিযানের সময় সঙ্গে থাকা জঙ্গি সদস্য এই বাসায় ট্রেনিং করার পরিকল্পনার কথা স্বীকার করেছে বলে জানান বাড়ির মালিক।

এরআগে রাত সাড়ে ৮টায় নগরীর জালালাবাদ এলাকার জঙ্গি সদন্দেহে আটক সামিউল ইসলাম সাদীর বাসায় অভিযান চালিয়ে বোমা তৈরির সরঞ্জাম ও কম্পিউটার ডিভাইস উদ্ধার করে পুলিশ।

তবে, এসব অভিযানের বিষয়ে স্থানীয় পুলিশ কর্মকর্তারা কোনো তথ্য দিতে রাজি হননি।

প্রসঙ্গত গত রবিবার (৯ আগস্ট) থেকে সিলেট নগরী এবং আশেপাশের কয়েকটি এলাকায় জঙ্গিবিরোধী অভিযান চালাচ্ছে ঢাকা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)। অভিযানে এ পর্যন্ত নব্য জেএমবির পাঁচ সদস্যকে আটক করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে পুলিশ জানায়, সিলেট নগরীর মিরাবাজার উদ্দীপন-৫১ নম্বর বাসা থেকে গেল রবিবার রাতে নব্য জেএমবির সিলেট অঞ্চলের কমান্ডার নাইমুজ্জামান নাইমকে গ্রেপ্তার করা হয়। নাইমের কাছ থেকে তথ্য পেয়ে সোমবার রাতে ও মঙ্গলবার ভোরে পৃথক দুটি অভিযানে আটক করা হয় আরো চারজনকে। এরমধ্যে জালালাবাদ আবাসিক এলাকা থেকে সানাউল ইসলাম সাদকে এবং টুকেরবাজার এলাকা থেকে তিনজনকে আটক করা হয়। নাইম ও সাদী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

এই পাঁচজন সিলেটে হযরত শাহজালাল (রহ.) মাজারে হামলার পরিকল্পনা করছিল বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *