খবর ডেক্সঃ-
নভেম্বর ৭, ২০২১
৭:২৫ পূর্বাহ্ণ
সিলেটে কোটি টাকা মূল্যের তক্ষক উদ্ধার

সিলেটে কোটি টাকা মূল্যের তক্ষক উদ্ধার

সিলেটে কোটি টাকা মূল্যের একটি তক্ষক উদ্ধার করা হয়েছে। পরে বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে তক্ষকটি অবমুক্ত করা হয়। বিরল প্রজাতির বন্যপ্রাণীটি লম্বায় ১০ ইঞ্চি ও ওজন ২০০ গ্রাম।

শনিবার প্রাধিকারের জনসংযোগ সম্পাদক আরিজ আহমেদ সাদ বলেন, তক্ষকটি লম্বায় ১০ ইঞ্চি। ওজন প্রায় ২০০ গ্রাম। অন্যান্য আত্মরক্ষী প্রাণীদের মতো তক্ষকের ইন্দ্রিয় ক্ষমতা দাপুটে। প্রাণীটি নিজের শরীরের লেজ, দাঁত, পা প্রভৃতি হারালেও আবার প্রাকৃতিকভাবে গজাতে পারে।

জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে ‘প্রাধিকার’ এর সদস্যদের এক অচেনা প্রাণীর সন্ধান দেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী প্রশান্ত সিংহা প্রান্ত ও তার পরিবার। খবর পেয়ে প্রাধিকারের সদস্যরা সিলেট নগরীর আম্বরখানার মনিপুরী পাড়া থেকে প্রাণিটি উদ্ধার করেন। পরে শুক্রবার প্রাধিকার এর সদস্য ও বনবিভাগের কর্মকর্তাদের উপস্থিতিতে প্রাণিটি সিলেট বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে অবমুক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, প্রাধিকারের উপদেষ্টা ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পোল্ট্রি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. কামরুল হাসান, ফরেস্ট রেঞ্জ অফিসার শহিদুল ইসলাম, প্রাধিকারের সভাপতি তাজুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রাহমান, রেসকিউ হেড আশরাফুল ইমন, জনসংযোগ সম্পাদক আরিজ আহমেদ ও নাহিয়ান রহমান।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *