দিরাই প্রতিনিধি
জুন ৭, ২০২২
৮:৫৭ অপরাহ্ণ
সুনামগঞ্জের দিরাইয়ে বিপুল পরিমাণ মাছ ধরার অবৈধ প্লাস্টিক চাঁই জব্দ

সুনামগঞ্জের দিরাইয়ে বিপুল পরিমাণ মাছ ধরার অবৈধ প্লাস্টিক চাঁই জব্দ

সুনামগঞ্জের দিরাই উপজেলায় বিশেষ অভিযান পরিচালনায় পরিবেশ দূষণকারী ও পোনা মাছ নিধনকারী প্লাস্টিক দিয়ে তৈরি ১১ হাজার ১৫০ পিস মাছ ধরার চাই জব্দ করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে উপজেলার করিমপুর ইউনিয়নের চান্দপুর গ্রামের গৌতম বর্মনের বাড়ি থেকে এ বিপুল প্লাস্টিক চাই জব্দ করা হয়। জব্দকৃত চাঁইগুলোর আনুমানিক বাজার মূল্য ৫ লাখ টাকা বলে জানানো হয়েছে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শরীফুল আলমের উদ্যোগে বিশেষ অভিযানের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজেষ্ট্রেট অরুপ রতন সিংহ।

মৎস্য কর্মকর্তা শরীফুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে চান্দপুর গ্রামের গৌতম বর্মনের বাড়ি থেকে চাঁইগুলো জব্দ করে দিরাই থানায় আনা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত চাঁইগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

তিনি আরও জানান, অভিযানকালে চাঁইগুলোর মালিক চান্দপুর গ্রামের সুইট বর্মন, রিংকি দাস ও পিন্টু দাসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অরুপ রতন সিংহ পরিবেশ দূষণকারী পোনামাছ নিধনকারী প্লাষ্টিক চাঁই ব্যবহার ও তৈরি বন্ধ করার জন্য সকলকে আহবান জানিয়েছেন

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *