আগস্ট ৫, ২০২০
৩:৩০ অপরাহ্ণ

সেলুনের “ম্যাসাজে” হতেপারে মৃত্যু

আজকেরখবর ডেক্সঃ
সেলুনে চুল কা’টার পর আম’রা অনেকেই মা’থা, ঘাড় ম্যাসাজ করিয়ে থাকি। এটা অধিকাংশ লোকের কাছেই খুবই আরাম’দায়ক। ম্যাসাজ মানুষের শরীরের জন্য উপকারী এতে কোনো স’ন্দেহ নেই। কিন্তু ভুল ম্যাসাজে হতে পারে আপনার দীর্ঘ যন্ত্র’ণার কারণ। এমনকি ভুল ম্যাসেজে ঘটতে পারে মৃ’ত্যুর মত ঘটনাও।

নাপিত যখন ম্যাসাজ করেন তখন আম’রা বেশ আরাম অনুভব করে থাকি। কিন্তু আমাদের এটা জানাও দরকার এই ম্যাসাজ আমাদের দীর্ঘ যন্ত্র’ণা বা মৃ’ত্যুর কারণ হতে পারে। এসব ম্যাসাজের ক্ষেত্রে মোটেও নাপিতের উপর ভরসা করা ঠিক নয় বলে মনে করছেন বিশেষজ্ঞ চিকিৎসকেরা।

চিকিত্‍‌সকরা বলছেন, ‘ভা’রতে ছোট ছোট সেলুনগু’লিতে এই ম্যাসাজের কারণে অনেকের মৃ’ত্যু পর্যন্ত হয়েছে।’

শুধু তিই নয় পিঠ ম্যাসাজের সময় হার্ট ফেইলের মতো ঘটেছে অনেক ঘটনা। ঘাড়ে পিঠে ভুল ম্যাসাজের ফলে অনেকের শ্বা’স প্রশ্বা’সে ব্যাঘাত ঘটে পড়েছেন চরম ঝুঁ’কিতে। ঘাড়ের রগের ক্ষতির কারণ হিসেবেও ম্যাসাজকেই দায়ী করা হয়।

আর এ কারণে আপনাকে ভুগতে হতে পারে দীর্ঘমেয়াদী ব্যথায়। এসব ভুল ম্যাসাজের কারণে ঘাড় মচকে প্যারালাইজড ঘটনা ঘটতে পারে যে কোনো সময়ই।

ঘাড়, শরীর ম্যাসাজ করলে শরীরের মুভমেন্ট ভালো হয়। কিন্তু আম’রা জানি না অনেক নাপিতের ভুল ম্যাসাজের কারণে কতজনের জীবন হু’মকির মুখে পড়ে। বরং এসব ভুল ম্যাসাজ না করে নিয়মিত সঠিকভাবে ব্যায়াম করা উচিৎ। শরীরের প্রতিটি অঙ্গের জন্যই রয়েছে নির্দিষ্ট ব্যায়াম। তাই অল্পকিছুক্ষণ আরামের কথা ভেবে ভুল ম্যাসাজ করিয়ে, জীবনকে হু’মকির মুখে ফেলা ঠিক হবে না।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *