তিতাস (কুমিল্লা) প্রতিনিধি
মে ১৭, ২০২২
১০:২৫ অপরাহ্ণ
হোমনায় নির্মাণের এক মাসেই ভেঙে গেছে বক্স কালভার্ট!

হোমনায় নির্মাণের এক মাসেই ভেঙে গেছে বক্স কালভার্ট!

কুমিল্লার হোমনায় দেড় লাখ টাকা ব্যয়ে নির্মিত বক্স কালভার্ট এক মাস যেতে না যেতেই ভেঙে পড়ার এমন দৃশ্য দেখা গেছে।

গৌরীপুর-হোমনা সড়কের বশির উল্লাহ মাজার সংযোগ সড়কের পশ্চিম পাশে উপজেলার নিলখী ইউনিয়নের ভিটিকান্দি গ্রাম ও কবরস্থান সংযোগ সড়কের নালার উপর নির্মাণ কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার ও অনিয়মের কারণেই বক্স কালভার্টটি ভেঙে গেছে বলে অভিযোগ স্থানীয়দের।

বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানিয়েছেন তাঁরা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানাযায়, ২০২১-২০২২ অর্থ বছরে টেষ্ট রিলিফ(টিআর) প্রকল্পের আওতায় দেড় লাখ টাকা ব্যয়ে একটি বক্স কালভার্ট নির্মাণ করা হয়। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যনের ছেলে পারভেজ হোসেন এটি নির্মাণ করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় বাসিন্দারা বলেন, বক্স কালভার্টটি নির্মাণে পরিমাণের চেয়ে কম রড ও সিমেন্ট এবং নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় এক মাস যেতে না যেতেই এটি ভেঙে গেছে। ফলে যাতায়াতে তাদের সমস্যা হচ্ছে। সমস্যা সমাধানে দ্রুত সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন তাঁরা।

এব্যাপারে নিলখী ইউনিয়নের চেয়ারম্যান জালাল উদ্দিন খন্দকার মুঠোফোনে বলেন, বক্স কালভার্ট কোথায় হচ্ছে, কে কোন বরাদ্দ থেকে করেছে, তা কিছুই জানিনা। এখন আপনার মাধ্যমেই জানলাম বক্স কালভার্ট ভেঙে গেছে।

নির্মাণকারী পারভেজ হোসেন বলেন, কাজটি ভালোভাবেই করা হয়েছিল। দুই পাশে মাটি ভরাট করতে গিয়ে ভেকুর ধাক্কায় এটি ভেঙ্গে গেছে। এখন আবার করতেছি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ নাহিদ আহম্মেদ জাকির জানান, বক্সকালভার্টটি ভেঙ্গে গেছে শুনেছি। ঠিকাদরকে অর্ধেক বিল দেয়া হয়েছে, এখন আবার নতুন করে এটি নির্মাণ করার পর দেখে তারপর পুরো বিল দেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমন দে বলেন, এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *