দিরাই(সুনামগঞ্জ)প্রতিনিধি
আগস্ট ২৬, ২০২১
৩:২৭ অপরাহ্ণ

গোবিন্দগঞ্জ টু সুনামগঞ্জ প্রস্তাবিত রেললাইনের মদনপুরে রেলওয়ে স্টেশন স্থাপনের দাবী বাস্তবায়নের লক্ষ্য নিয়ে সুনামগঞ্জের দিরাইয়ে ‘মদনপুর (দিরাই রাস্তা মোড়) রেলওয়ে স্টেশন বাস্তবায়ন কমিটি’ গঠন করা হয়েছে। গত বুধবার দিবাগত রাত ৯ টার দিকে দিরাই পৌর শহরের জালাল সিটি সেন্টারের কনফারেন্স হলে স্থানীয় বিভিন্ন শ্রেণিপেশার লোকজনের উপস্থিতিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিতে দিরাই ফিমেল একাডেমির প্রতিষ্ঠাতা জামিল চৌধুরীকে আহবায়ক, সাবেক ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান ও দিরাই সরকারি কলেজের প্রভাষক রফিকুল ইসলামকে যুগ্ম আহবায়ক করে ২০ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটিতে সদস্য রয়েছেন, রাজনীতিবিদ আমিনুল ইসলাম আমিন, বিশিষ্ট ব্যবসায়ী ইনাম চৌধুরী, শিক্ষানুরাগী শাহজাহান সিরাজ, মানবজমিন ও শ্যামল সিলেটের দিরাই উপজেলা প্রতিনিধি মোশাহিদ আহমদ, হিন্দু বৌদ্ধ কল্যাণ ফ্রন্টের আহবায়ক অশোক তালুকদার, শিক্ষানবিশ আইনজীবী ইমদাদ সরদার, গণমাধ্যম কর্মী সজীব রশীদ চৌধুরী, সমাজকর্মী শাহআলম, মাওলানা আবিদুর রহমান, রুকনুজ্জামান জহুরী প্রমুখ।
মতবিনিময়ে বক্তারা প্রধানমন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রীর সুদৃষ্টি কামনা করে বলেন, গোবিন্দগঞ্জ টু সুনামগঞ্জ রেললাইন সম্প্রসারণে সমীক্ষা শেষ পর্যায়ে। এ রুটের সবচেয়ে ব্যস্ততম স্টেশন দিরাই রাস্তার মোড়। এই পয়েন্ট দিয়ে চলাচল ও পণ্য পরিবহন করে দিরাই, শাল্লা, জামালগঞ্জ, দক্ষিণ সুনামগঞ্জ, সুনামগঞ্জ সদর, নেত্রকোনার কালিয়াজুরি উপজেলার কয়েক লাখ মানুষ। সমীক্ষায় রেললাইনের ৫ টি স্থানে স্টেশন নির্ধারণ করা হলেও ব্যস্ততম দিরাই রাস্তার মোড় বাদ দিয়েছে সমীক্ষা দল। বক্তারা বলেন, মদনপুরে স্টেশন না দিলে এ অঞ্চলের বিপুল জনগোষ্ঠী সুফল থেকে বঞ্চিত হবে।
নবগঠিত কমিটির মতবিনিময় সভায় দিরাই রাস্তার মোড়ে রেলওয়ে স্টেশন বাস্তবায়নের দাবীতে মানববন্ধন, গণস্বাক্ষর ও স্বাক্ষরলিপি প্রদানের শান্তিপূর্ণ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

শেয়ার করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *